বিজ্ঞাপন

৩ আসনের উপনির্বাচনে নৌকার মনোনয়নপ্রত্যাশী ৯৪ জন

June 10, 2021 | 11:42 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় সংসদের শূন্য ঘোষিত ঢাকা-১৪, সিলেট-৩ ও কুমিল্লা-৫ আসনের উপনির্বাচনে নৌকা প্রতীকে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থিতার প্রত্যাশায় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৯৪ জন। এর মধ্যে ঢাকা-১৪ আসনের জন্য ৩৪ জন, সিলেট-৩ আসনের জন্য ২৫ জন এবং কুমিল্লা-৫ আসনের জন্য ৩৫ জন ফরম সংগ্রহ করেছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১০ জুন) এই তিন আসনের উপনির্বাচনে মনোনয়ন ফরম সংগ্রহের ছিল শেষ দিন। ফলে এই তিন আসনের জন্য আর কেউ ফরম নিতে পারবেন না।

আওয়ামী লীগের উপদফতর সম্পাদক সায়েম খান সারাবাংলাকে জানিয়েছেন, বৃহস্পতিবার শেষ দিনে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে ঢাকা-১৪ আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ১১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক মোহাম্মদ ইমরুল কায়েস খান। এদিন বাকি দুই আসনের কোনোটির জন্যই আর কেউ মনোনয়ন ফরম সংগ্রহ করেননি।

বিজ্ঞাপন

সায়েম খান জানান, এ নিয়ে ঢাকা-১৪ আসনের জন্য ৩৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করলেন। আর তিন আসনের মধ্যে সর্বোচ্চ ৩৫টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে কুমিল্লা-৫ আসনের জন্য। আর সিলেট-৩ আসনের জন্য মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ২৫টি।

এর আগে, গত ২ জুন দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৪ জুন থেকে তিন আসনের উপনির্বাচনে মনোনয়ন ফরম বিক্রি শুরু করছে আওয়ামী লীগ। বৃহস্পতিবার (১০ জুন) বিকেল ৫টা পর্যন্ত ফরম বিক্রি করা হবে। যারা মনোনয়ন ফরম সংগ্রহ করছেন, তারা ওই সময়ের মধ্যেই ফরম জমা দিতে পারবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন