বিজ্ঞাপন

শ্রীলংকায় ভারতকে নেতৃত্ব দেবেন ধাওয়ান

June 11, 2021 | 9:51 am

স্পোর্টস ডেস্ক

আসন্ন শ্রীলংকা সিরিজের জন্য শিখর ধাওয়ানকে অধিনায়ক করে চূড়ান্ত দল ঘোষণা করেছে ভারত। দলে সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে পেসার ভুবনেশ্বর কুমারকে।

বিজ্ঞাপন

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে বিরাট কোহলির নেতৃত্বে ভারতের মূল দল এখন নিউজিল্যান্ডে। ঠিক একই সময়ে ধাওয়ানের নেতৃত্বে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে শ্রীলংকায় অন্য একটি দল পাঠাচ্ছে ভারত। ভারতীয় দলের পাইপলাইন এখন কতোটা শক্তিশালী এতেই তা আন্দাজ করা যায়।

ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করা বেশ কয়েকজন তরুণকে শ্রীলংকা সিরিজের দলে ডাকা হয়েছে। প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন দেবদূত পাডিক্কাল, রুতুরাজ গয়কোয়াড, নিতিশ রানা, কৃষ্ণাপ্পা গৌতম ও চেতন সাকারিয়া। ডাক পেয়েছেন পৃথ্বি শ, সাঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, ইশান কিষানের মতো তারকারা। হার্দিক পান্ডিয়া, মনিশ পান্ডে, কুলদিপ যাদব, যুজবেন্দ্র চেহেল, দিপক চাহারদের মতো নিয়মিত মুখরাও আছেন ২০ সদস্যের দলে।

বিজ্ঞাপন

এই সিরিজে ভারতের কোচের দায়িত্ব পালন করবেন রাহুল দ্রাবিড়। সবকিছু ঠিক থাকলে তিন ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি শুরু হবে ১৩ জুলাই। সিরিজের শেষ ম্যাচ ২৫ জুলাই।

শ্রীলঙ্কা সফরের ভারত দল:

বিজ্ঞাপন

শিখর ধাওয়ান (অধিনায়ক), ভুবনেশ্বর কুমার (সহ-অধিনায়ক), পৃথ্বি শ, দেবদূত পাডিক্কাল, রুতুরাজ গয়কোয়াড, সূর্যকুমার যাদব, মনিশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, নিতিশ রানা, ইশান কিষান (উইকেটরক্ষক), সাঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), যুজবেন্দ্র চেহেল, রাহুল চাহার, কৃষ্ণাপ্পা গৌতম, ক্রুনাল পান্ডিয়া, কুলদিপ যাদব, বরুন চক্রবর্তী, দিপক চাহার, নবদিপ সাইনি, চেতন সাকারিয়া।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন