বিজ্ঞাপন

যশোরে করোনার ঊর্ধ্বগতি, শনাক্তের হার ৪৪ শতাংশ

June 11, 2021 | 4:49 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

যশোর: যশোরে অব্যাহত আছে করোনা শনাক্তের ঊর্ধ্বগতি। গত ২৪ ঘণ্টায় ১২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ শনাক্তের হার ৪৪ শতাংশ। এছাড়া যশোর জেনারেল হাসপাতালে ৭৬ জন রোগী ভর্তি রয়েছেন।

বিজ্ঞাপন

এদিকে করোনা সংক্রমণরোধে যশোর পৌরসভা ও নওয়াপাড়া পৌরসভায় লকডাউন কার্যকর করা হলেও মানুষের চলাচল কমানো সম্ভব হচ্ছে না। অনেক ক্ষেত্রে স্বাস্থ্যবিধিও মানছেন না সাধারণ মানুষ।

গত ১৫দিন ধরে যশোরের করোনা শনাক্তের হার উদ্বেগজনক হারে বাড়ছে। করোনা সংক্রমণ বাড়ায় ১০ জুন থেকে যশোর পৌরসভা ও নওয়াপাড়া পৌরসভায় লকডাউন কার্যকর করা হয়েছে। বিপণীবিতান, মার্কেট, দোকানপাট, পার্ক বন্ধ থাকলেও শহরে মানুষের চলাচাল সীমিত হয়নি। প্রথমদিন থেকেই মানুষ প্রয়োজনের অজুহাতে ঘরে বাইরে আসছেন।

প্রশাসনের পক্ষ থেকে শহরের বিভিন্ন সড়ক ব্লক করার পাশাপাশি পুলিশ চেকপোস্ট বসিয়েও তেমন উপকার হয়নি। সেইসঙ্গে কঠোর স্বাস্থ্যবিধি পালনের যে নির্দেশনা তাও উপেক্ষা করছে সাধারণ জনগণ।

বিজ্ঞাপন

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান জানান, করোনা নিয়ন্ত্রণে প্রতিনিয়ত সচেতনতা বৃদ্ধির পাশাপাশি মোবাইল কোর্ট পরিচালনা করছে প্রশাসন। দু’একদিনের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলে জেলা করোনা প্রতিরোধ কমিটি আরও কঠোরতা আরোপের নতুন সিদ্ধান্ত নেবে।

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন