বিজ্ঞাপন

নাদালকে হারিয়ে ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে জকোভিচ

June 12, 2021 | 3:48 am

স্পোর্টস ডেস্ক

ক্লে কোর্টের রাজাকে তাঁর কোর্টেই হারিয়ে ফাইনালের টিকিট কাটলেন নোভাক জকোভিচ। ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে রাফায়েল নাদালকে ৩-৬, ৬-৩, ৭-৬ (৭-৪) এবং ৬-২ সেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেন সার্বিয়ান মহাতারকা জকোভিচ।

বিজ্ঞাপন

প্যারিসে ক্লে কোর্টের এই ক্লাসিকো উপভোগ করতে আসেন প্রায় ৫ হাজার দর্শক। করোনাভাইরাস মহামারি মধ্যেও দর্শক ফিরেছে ফ্রেঞ্চ ওপেনে। দীর্ঘ প্রায় চার ঘণ্টার লড়াইয়ে শেষ হাসিটা ক্লে কোর্টের সবচেয়ে সফল তারকা নাদালের ভাগ্যে না জুটলেও দুর্দান্ত এক ম্যাচ উপভোগ করেছেন দর্শকরা।

৩৫ বছর নাদাল রেকর্ড ১৪তম ফ্রেঞ্চ ওপেনের জন্য লড়ছিলেন। কিন্তু তাকে থামতে হলো সেমিফাইনালেই। এই নিয়ে ফ্রেঞ্চ ওপেনে খেলা ১০৮টি ম্যাচের মধ্যে মাত্র তৃতীয় পরাজয় স্বীকার করলেন নাদাল। যার ভেতর দুটিই এসেছে জকোভিচের কাছ থেকে। ২০০৯ সালে সোদারলিংয়ের কাছে প্রথমবার ফ্রেঞ্চ ওপেনে হেরেছিলেন নাদাল। এরপর ২০১৫'তে প্রথমবার এবং ২০২১ সালে এসে জকোভিচের কাছে দ্বিতীয়বার হারলেন এই জীবন্ত কিংব্দন্তি।

বিজ্ঞাপন

নাদালকে হারিয়ে ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে জকোভিচ

৩৪ বছর বয়সী জকোভিচ আগামী রোববার স্টেফানোস সিতসিপাসের বিপক্ষে ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে লড়বেন।

বিজ্ঞাপন

এর আগে ফ্রেঞ্চ ওপেনের প্রথম সেমিফাইনালে পাঁচ সেটের লড়াইয়ে আলেক্সান্ডার জেভেরেভের প্রতিরোধ ভেঙে ফাইনালের টিকিট কাটেন গ্রিক তরুণ স্টেফানোস সিতসিপাস।

সেমিফাইনালের প্রথম দুই সেট হারের পর দারুণভাবে ঘুরে দাঁড়ান জেভেরেভ। তবে শেষ সেটে আর পেরে ওঠেননি ২৫ বছর পর প্রথম জার্মান হিসেবে ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে ওঠা এই ষষ্ঠ বাছাই। পঞ্চম বাছাই সিতসিপাস ম্যাচটি জেতেন ৬-৩, ৬-৩, ৪-৬, ৪-৬, ৬-৩ গেমে।

বিজ্ঞাপন

ক্যারিয়ারে প্রথম গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠে উচ্ছ্বসিত সিতসিপাস পেছনে ফিরে তাকালেন। অন্যদিকে নিজের ১৯তম গ্র্যান্ড স্ল্যামের দিকে চোখ করে আছেন নোভাক জকোভিচ।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন