বিজ্ঞাপন

আগামী’র ভার্চুয়াল অনুষ্ঠানে পাপেট, গান ও আড্ডা

June 12, 2021 | 12:47 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

ঢাকা ও কলকাতার গুণী শিল্পীদের নিয়ে যুক্তরাষ্ট্রের প্রবাসী বাঙালিদের স্বেচ্ছাসেবীমূলক সংগঠন ‘আগামী সাউথইস্ট চ্যাপ্টার’ আয়োজন করতে যাচ্ছে ভার্চুয়াল অনুষ্ঠান। অনুষ্ঠানে আমেরিকা প্রবাসী শিশুদের নিয়ে পাপেট নির্মাণ কর্মশালা পরিচালনা করবে ঢাকার জলপুতুল পাপেট। পাশাপাশি থাকবে পাপেট প্রদর্শনী। পাপেটের মধ্য দিয়ে কাজী নজরুল ইসলামের ‘লিচু চোর’ কবিতাটির নাট্যরূপ পরিবেশন করা হবে। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবে ঢাকার নাট্যাঙ্গনের মেধাবী শিল্পী চেতনা রহমান ভাষা ও তার দল ‘রণপা কোয়ার্টেট’।

বিজ্ঞাপন

আগামী’র ডিরেক্টরস অব অপরেশনস মোস্তাফিজুর রহমান পারভেজ জানান, “বাংলাদেশে ১৫টি সুবিধাবঞ্চিত শিশুদের স্কুল পরিচালনা করছে ‘আগামী’। এসব স্কুলের ছেলেমেয়েরা চিঠি লিখেছেন, দুই বাংলার পাঁচজন বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্বকে। এর মধ্য থেকে বাছাইকৃত ৫টি চিঠির উত্তর দিয়েছেন খ্যাতনামা পাঁচজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব। তারা মূলত ভিডিও বার্তায় শিশুদের সৃজনশীল ও মননশীলতার উৎসর্ষতা সাধনের জন্য নানা পরামর্শ দিয়েছেন। এই পর্বটি অনুষ্ঠানটিতে ভিন্ন মাত্রা যোগ করবে বলে আমাদের বিশ্বাস।”

অনুষ্ঠানটির বিশেষ এই পর্বটিতে উপস্থিত হবেন বাংলাদেশের বরেণ্য নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, মামুনুর রশীদ, অভিনয়শিল্পী ফজলুর রহমান বাবু, শিল্পী রাহুল আনন্দ ও কলকাতার জনপ্রিয় আবৃত্তিশিল্পী রিনি বিশ্বাস।

বিজ্ঞাপন

এছাড়া অনুষ্ঠানে শিশুদের সঙ্গে একটি বিশেষ পর্বে অংশ নেবেন চমক হাসান। তিনি ভার্চুয়াল আড্ডা দেবেন আগামী’র সেচ্ছাসেবী ও শিক্ষার্থীদের সঙ্গে। বাংলাদেশ সময় ১৩ জুন (রোববার) সকাল সাড়ে ৭টা (যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সময় ১২ই জুন রাত সাড়ে ৯টা) এ অনুষ্ঠানটি ফেসবুক লাইভে সরাসরি সম্প্রচারিত হবে আগামীর ফেসবুক পাতা https://www.facebook.com/agami.org- লিংকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন