বিজ্ঞাপন

সাভারে ভয়ানক হামলার মুখে ম্যাচ অফিসিয়ালরা, গাড়ি ভাঙচুর

June 13, 2021 | 10:37 am

স্পেশাল করেসপন্ডেন্ট

সাভারের বিকেএসপিতে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ পরিচালনার পথে পোশাক শ্রমিকদের ভয়ানক হামলার মুখে পড়েছেন ম্যাচ অফিসিয়ালরা। তাদের দুটো গাড়িই ভেঙেচুরে দুমড়ে ‍মুচড়ে দিয়েছেন বিক্ষোভরত শ্রমিকরা। অনেকের গায়ে লাঠিপেটাও পড়েছে। শুধু তাই নয়, পুলিশের টিয়ারশেল ও জলকামান থেকে ছোড়া গরম পানিও সহ্য করতে হয়েছে। তবে তাদের কেউ গুরুতর আহত হননি।

বিজ্ঞাপন

রোববার (১৩ জুন) সাভার নতুন ও ‍পুরাতন ইপিজেডের মাঝখানে দাবি দাওয়া আদায়ের লক্ষ্যে বিক্ষোভ করছিলেন পোশাক শ্রমিকরা। ঠিক তখনই সেখান দিয়ে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ অফিসিয়ালদের গাড়ি অতিক্রম করছিল, গন্তব্য বিকেএসপি’র তিন ও চার নাম্বার ভেন্যু, যাচ্ছিলেন ঢাকা প্রিমিয়ার লিগের আজকের ম্যাচ পরিচালনায়। গাড়ি দুটি দেখা মাত্রই বিক্ষোভরত শ্রমিকরা হামলা চালায়।

হামলায় ম্যাচ অফিসিয়ালদের গাড়ির গ্লাস ভেঙে যায়। অনেকের গায়ে শ্রমিকদের লাঠির আঘাতও লাগে। বিক্ষোভ দমনে এক পর্যায়ে পুলিশ এসে টিয়ার গ্যাস ও গরম পানি ছোড়ে যা ম্যাচ অফিসিয়ালদের ভোগান্তি আরও বাড়িয়ে দেয়। এতে করে ম্যাচের নির্ধারিত সময়ের আগে তারা মাঠে পৌঁছাতে পারেননি। ফলে ম্যাচ শুরুতে আধা ঘন্টা দেরি হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র সারাবাংলাকে এখবর নিশ্চিত করেছে।

বিজ্ঞাপন

সূত্রটির দেওয়া তথ্যমতে, ‘ম্যাচ রেফারি ও আম্পায়ারদের গাড়িতে হামলা হয়েছে। হাজার হাজার শ্রমিক গাড়ি ভেঙে ফেলেছে। বিকেএসপিতে আজ দুটি ম্যাচ তাই দুটি গাড়ি ছিল। দুটোই ভেঙেচুরে তছনছ করে ফেলেছে। অনেকের গায়ে আঘাত লেগেছে তবে কেউ গুরুতর আহত হয়নি। নির্ধারিত সময়ের আধা ঘণ্টা পরে তারা ম্যাচ শুরু করতে সক্ষম হয়। ভাবতে পারেবেন কি একটা বীভৎস অবস্থার মধ্য দিয়ে তারা গেছে। গাড়ির গ্লাস ভেঙে যাওয়ায় টিয়ার গ্যাস সহ্য করতে হয়েছে। জল কামান থেকে গরম পানি ছুঁড়ছিল সেগুলোও এসে গায়ে লেগেছে।’

বিকেএসপিতে আজ সকালে ঢাকা প্রিমিয়ার লিগের দুটি ম্যাচ রয়েছে। তিন নাম্বার মাঠে লিজেন্ডস অব রুপগঞ্জের মুখোমুখি হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আর চার নাম্বার মাঠে মোহামেডানকে মোকাবিলা করছে ওল্ড ডিওএইচএস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন