বিজ্ঞাপন

করোনার ভ্যাকসিন নিয়ে অনিশ্চয়তা দুর্ভাগ্যজনক : ন্যাপ

June 13, 2021 | 11:53 am

সারাবাংলা ডেস্ক

ঢাকা: বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ এক বিবৃতিতে বলেছে, ভারত থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন সরবরাহ বন্ধ এবং চীনসহ অন্যান্য দেশ থেকে করোনার ভ্যাকসিন আমদানি নিয়ে অনিশ্চয়তার মধ্য দিয়ে প্রমাণ হলো সংশ্লিষ্টদের অদূরদর্শিতায় টিকা কূটনীতিতে সরকার ব্যর্থ হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (১৩ জুন) পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এক বিবৃতিতে এ সব কথা বলেন।

বিবৃতিতে আরও বলা হয়, দেশের বহু মানুষের করোনার দ্বিতীয় ডোজের ভ্যাকসিন নিয়ে উদ্বেগ কমছে না। ৮ থেকে ১২ সপ্তাহের মধ্যে করোনার দ্বিতীয় ডোজ ভ্যাকসিন আবশ্যক। কিন্তু এ ব্যাপারে স্বাস্থ্য বিভাগ আশ্বস্ত করতে পারছে না। স্বাস্থ্য বিভাগের ব্যর্থতার কারণে করোনা ভ্যাকসিন নিয়ে অনিশ্চয়তা দুর্ভাগ্যজনক।

নেতৃদ্বয় বলেন, দুঃখজনক হলেও সত্য বাংলাদেশ প্রথমেই ভ্যাকসিন এনে গণটিকা কার্যক্রম শুরু করতে পারলেও এখন ভ্যাকসিন আনা সম্পূর্ণ অনিশ্চিত হয়ে পড়েছে। সরকারি মহল থেকে এ বিষয়ে বিভিন্ন সময়ে নানা আশাবাদ ব্যক্ত করা হলেও বাস্তবে তা দেখা যাচ্ছে না। ভ্যাকসিন সংগ্রহে মাত্র একটি উৎসে নির্ভরতা, একক ব্যক্তি স্বার্থ রক্ষায় অন্য উৎস থেকে ভ্যাকসিন আনায় বাধা দান এবং ভ্যাকসিন নিয়ে রাজনীতি ও কূটনীতি সরকারের প্রাথমিক সাফল্যকে ম্লানই করেনি, জনগণের জীবন ও জীবিকাকেও ঝুঁকিতে ফেলেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন