বিজ্ঞাপন

কাশ্মিরে ফের উত্তাপ, পুলিশসহ নিহত ৪

June 13, 2021 | 12:36 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের কেন্দ্রশাসিত কাশ্মিরের সোপর শহরে পুলিশ এবং বিদ্রোহীদের মধ্যে গোলাগুলির ঘটনায় অন্তত দুই পুলিশ সদস্য এবং দুই বেসামরিক নাগরিকের মৃত্যু হয়েছে। কাশ্মির কর্তৃপক্ষের বরাতে এ খবর জানিয়েছে দ্য ডন।

বিজ্ঞাপন

এদিকে, উত্তর-পশিমাঞ্চলীয় জেলা বারমুল্লায় বেসামরিক নাগরিকদের জানাযার পর ভারতের কেন্দ্রশাসনবিরোধী সমাবেশ হয়েছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো।

প্রত্যক্ষদর্শী কয়েকজন বলেছেন, বিদ্রোহীরা পালিয়ে যাওয়ার পর পুলিশের গুলিতে অন্তত একজন বেসামরিক নাগরিক প্রাণ হারিয়েছেন।

বিজ্ঞাপন

এ ব্যাপারে কাশ্মিরে পুলিশের মহাপরিচালক দিলবাগ সিং দ্য ডনকে জানিয়েছেন, সোপর শহরে করোনা সংক্রমণ মোকাবিলায় আরোপিত বিধিনিষেধ বাস্তবায়নের সময় পুলিশের একটি দলকে লক্ষ্য করে বিদ্রোহীরা গুলি বর্ষণ শুরু করে। পরে, পুলিশও পাল্টা গুলি চালায়। সে সময় দুই পুলিশ এবং দুই বেসামরিক নাগরিকের মৃত্যু হয়।

প্রসঙ্গত, কাশ্মিরের স্বাধীনতার দাবিতে ১৯৮৯ সাল থেকে সশস্ত্র বিদ্রোহীরা সক্রিয় রয়েছে। এদের দমনে প্রায়ই অভিযান চালিয়ে থাকে ভারতীয় নিরাপত্তা বাহিনী। আন্দোলনকারীদের সন্ত্রাসী আখ্যা দিয়ে প্রতিবেশী দেশ পাকিস্তানের বিরুদ্ধে এদের মদত দেওয়ার অভিযোগ করে থাকে দিল্লি। যদিও শুরু থেকেই এ অভিযোগ অস্বীকার করে আসছে ইসলামাবাদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন