বিজ্ঞাপন

পুঁজিবাজারে কমেছে সূচক-লেনদেন

June 14, 2021 | 5:05 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পুঁজিবাজার টানা দ্বিতীয় দিনের মতো সূচকের পতন দিয়ে শেষ হয়েছে লেনদেন। এদিন সূচকের পাশাপাশি কমেছে লেনদেন হওয়া বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম। সে সঙ্গে কমেছে আর্থিক ও শেয়ার লেনদেন। পাশাপাশি সোমবার (১৪ জুন) টানা আট দিন পর ডিএসই‘র লেনদেন দুই হাজার কোটি টাকার নিচে নেমেছে।

বিজ্ঞাপন

এদিকে সোমবার দিনশেষে ডিএসইতে ৩৭২টি কোম্পানির ৫৪ কোটি ৮৮ লাখ ৫৭ হাজার ৬৭৬টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ১০৩টির, কমেছে ২৫৮টির এবং ১১টির শেয়ারের দাম অপরিবর্তিত থাকে।

দিনশেষে ডিএসইতে আর্থিক লেনদেনের পরিমাণ দাঁড়ায় ১ হাজার ৭৪০ কোটি ১৬ লাখ টাকা। আগের দিন রোববার ডিএসইতে লেনদেন হয়েছিলো ২ হাজার ৬৯ কোটি ৭ লাখ টাকা।

এদিন ডিএসই ব্রড ইনডেক্স আগের কার্যদিবসের চেয়ে ২২ পয়েন্ট কমে ৬ হাজার ১৩ পয়েন্টে নেমে আসে। ডিএসই শরিয়া সূচক ৮ পয়েন্ট কমে ১ হাজার ২৮৪ পয়েন্ট, ডিএসইএ-৩০ সূচক ১৯ পয়েন্ট কমে ২ হাজার ১৭২ পয়েন্টে নেমে আসে।

বিজ্ঞাপন

অন্যদিকে, অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩০৭টি কোম্পানির ৩ কোটি ১৬ লাখ ১৬ হাজার ৪৮৬টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ৯০টির, কমেছে ১৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির কোম্পানির শেয়ারের দাম।

দিনশেষে সিএসইতে ৭৯ কোটি ৯২ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিলো ৯০ কোটি ১ লাখ টাকা। এদিন সিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ৬৩ পয়েন্ট কমে ১৭ হাজার ৪৬৫ পয়েন্টে নেমে আসে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন