বিজ্ঞাপন

ফারুকীর প্রথম ওয়েব সিরিজ ‘লেডিস অ্যান্ড জেন্টলম্যান’

June 14, 2021 | 5:20 pm

আহমেদ জামান শিমুল

দেশের নন্দিত নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী প্রথমবারের ওয়েব সিরিজ বানিয়েছেন। এতদিন ধরে খবরটি জানলেও কী বিষয় ও কাদেরকে নিয়ে সিরিজটি বানিয়েছেন তা প্রকাশ করেননি কোথাও। অবশেষে ফারুকী জানালেন তার প্রথম ওয়েব সিরিজটির নাম ‘লেডিস অ্যান্ড জেন্টলম্যান’।

বিজ্ঞাপন

সোমবার (১৪ জুন) বিকেলে ফারুকী তার সিরিজটির নাম ঘোষণা করেন। এটি নির্মিত হয়েছে নারীদের প্রতি সংহিসতা এবং সমাজের এ সম্পর্কিত দৃষ্টিভঙ্গি নিয়ে।

এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন তাসনিয়া ফারিন, পার্থ বড়ুয়া, হাসান মাসুদ, মামুনুর রশিদ, ইরেশ যাকের, চঞ্চল চৌধুরী, শরাফ আহমেদ জীবন প্রমুখ। এটি প্রযোজনা করেছেন নুসরাত ইমরোজ তিশা।

তিশা বলেন, ‘এটি আমার দ্বিতীয় প্রযোজনা। অভিনেত্রী হিসেবে ফারুকীর সঙ্গে কাজ করাটা যতটা সহজ, প্রযোজক হিসেবে কাজ করা ততটা সহজ নয়। কারণ আপনারা জানেন, সে মুহুর্তে মুহুর্তে সিদ্ধান্ত পরিবর্তন করে। আমি শুধু প্রযোজনায় না চিত্রনাট্যেও কাজ করেছি। চিত্রনাট্যে কাজ করার অভিজ্ঞতা আমার জন্য প্রথম।’

বিজ্ঞাপন

সিরিজটির নামকরণ প্রসঙ্গে ফারুকী বলেন, প্রথমে আমরা অন্য আরেকটি নাম চিন্তা করছিলাম। কিন্তু একদিন রাত ৪টার দিকে আমার ঘুম ভেঙ্গে যায়। আমি তিশাকে ডেকে তুলি এবং নাম তো পেয়ে গেছি। নাম হবে ‘লেডিস অ্যান্ড জেন্টলম্যান’।

প্রকাশিত ট্রেলারে সিরিজটির গল্প মি টু আন্দোলন নিয়ে করা হয়েছে, এমন ইঙ্গিত করা হয়েছে। এ নিয়ে ফারুকী বলেন, বিষয়টি মি টু আন্দোলনকে কেন্দ্র করে বানানো হয়েছে এমন না। নারীর প্রতি সমাজের বিভিন্ন দৃষ্টিভঙ্গি নিয়ে আমি কিন্তু ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’ বানিয়েছিলাম। আমার কোন কাজে নারী পুরুষ আলাদা ভেদাভেদ করি না কখনও। সমাজের সকল অন্যায়ের প্রতিবাদ সব সময় হওয়া উচিত বলে আমি মনে করি।

এশিয়াটিকের কনটেন্ট এজেন্সি গুড কোম্পানি লিমিটেড সিরিজটি নির্মাণ করেছে। এটি দেখা যাবে আগামী ৯ জুলাই থেকে জি ফাইভে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন