বিজ্ঞাপন

আবাহনীর রান পাহাড়ে চাপা পড়ে শেখ জামালের হার

June 14, 2021 | 6:25 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

মুনিম শাহারিয়ার ও নাজমুল হোসেন শান্ত’র টর্নেডো ব্যাটে ১৮.২ ওভারে স্রেফ ৪ উইকেট হারিয়ে ১৮১ রানের পাহাড় গড়ে আবাহনী লিমিটেড। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে জয়ের জন্য ১৩ ওভারে শেখ জামালকে ১৪৮ রানের লক্ষ্য বেঁধে দেওয়া হয়। যা লক্ষ্য ছুঁতে নেমে ৮ উইকেটের খরচায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব টেনেটুনে সংগ্র করে ৯৮ রান। যা দিন শেষে মুশফিকুর রহিমদের এনে দিল ৪৯ রানের জয়। এই জয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের তিন থেকে দুইয়ে উঠে এল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ঢাকা প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের ৯ ম্যাচ থেকে এটি আবাহনীর ৭ম জয়।

বিজ্ঞাপন

সোমবার (১৪ জুন) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের এই ম্যাচে বৃষ্টি হানা দেওয়ার আগে মুনিম শাহরিয়ার ৪৯ বলে খেলেছেন ৭০ রানের বিস্ফোরক ইনিংস। ইনিংসটি তিনি সাজিয়েছেন ৯ চার ও ৩ ছয়ে, স্ট্রাইক রেট ১৮৫.০০। আর নাজমুল হোসেন শান্ত ১৫৪.৭৬ স্ট্রাইক রেটে ৬ চার ২ ছয়ে ৪২ বল থেকে সংগ্রহ করেছেন অপরাজিত ৬৫ রান।

ওপেনার নাইম শেখ ফিরে গেছেন মাত্র ১০ রানে। তৃতীয় ব্যক্তিগত সর্বোচ্চ ২৬ (১৫) রান এসেছে মোসাদ্দেক হোসেন সৈকতের ব্যাট থেকে। তবে অধিনায়ক মুশফিকুর রহিম ছিলেন নিস্প্রভ। রানের খাতা খোলার আগেই এবাদত হোসেনের শিকার বনে ড্রেসিংরুমের পথ ধরেছেন। তাতে অবশ্য খুব একটা ঝক্কি পোহাতে হয়নি খালেদ মাহমুদ শিষ্যদের। ১৮.২ ওভারেই ৪ উইকেট হারিয়ে ১৮১ রান পাহাড়ের চূড়ায় উঠে বসে আকাশী নীল জার্সিধারিরা।

শেখ জামালের হয়ে জিয়াউর রহমান, এবাদত হোসেন, সালাহউদ্দিন শাকিল ও নাসির হোসেন ১টি করে উইকেট নিয়েছেন।

বিজ্ঞাপন

এরপর বৃষ্টি হানা দিলে প্রায় ৪৫ মিনিট খেলা বন্ধ থাকে। ফলে বৃষ্টি আইনে ২০ ওভার থেকে ৭ ওভার কেটে ১৩ ওভারে শেখ জামালকে ১৪৮ রানের লক্ষ্য বেঁধে দেওয়া হয়। যা তাড়া করতে নেমে ৮ উইকেটে ৯৮ রান সংগ্রহ করে নুরুল হাসান সোহান ও তার দল।

ব্যাট হাতে দলটির হয়ে সর্বোচ্চ অপরাজিত ২৯ (২৩) রান করেছেন টেলএন্ডার মোহাম্মদ এনামুল। দ্বিতীয় সর্বোচ্চ ২২ (১১) রান এসেছে অধিনায়ক নুরুল হাসান সোহানের ব্যাট থেকে।

আবাহনীর হয়ে মেহেদি হাসান রানা ৩টি, আরাফাত সানি ২টি, আমিনুল ইসলাম, মোহাম্মদ সাইফ উদ্দিন ও তানজিম হাসান সাকিব ১টি করে উইকেট নিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন