বিজ্ঞাপন

তেলাপিয়া চাষে সম্ভাবনার দুয়ারে বাংলাদেশ

June 14, 2021 | 7:09 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা:  ‘তেলাপিয়া চাষ সম্ভাবনার দুয়ারের বাংলাদেশ’ শিরোনামে ১ বছর মেয়াদী প্রকল্প নিয়ে ওয়েবিনার আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গড়াই ফিল্মস ও ফিড দ্যা ফিউচার বাংলাদেশ এ্যকুয়াকালচার অ্যাক্টিভিটির মধ্যে অংশীদারীত্বের ভিত্তিতে এই প্রকল্প  পরিচালিত হয়।

বিজ্ঞাপন

রোববার (১৪ জুন) রাত ৮টায় ইংরেজি দৈনিক পত্রিকা বিজনেস স্ট্যান্ডার্ড এই আয়োজন করে।

তেলাপিয়া বিষয়ে গুজবের বিরুদ্ধে ভোক্তা সচেতনতা বৃদ্ধি করে এবং মাছ চাষের সঠিক নিয়ম বজায় রেখে মাছ চাষিদের তেলাপিয়া চাষে উদ্ধুদ্ধ করতে এই প্রকল্প পরিচালিত হচ্ছে।

জনপ্রিয় সংবাদ ব্যক্তিত্ব জয় ই মামুনের সঞ্চালনায় ওয়েবিনারে অংশ নেন বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব তৌফিকুল আরিফ, গড়াই ফিল্মসের প্রধান নির্বাহী পরিচালক ফখরুল আরেফিন খান, ওয়ার্ল্ডফিশের সিনিয়র সায়েন্টিস্ট ড. বিনয় কুমার বর্মণ, সিনিয়র ম্যানেজার মোহাম্মদ নূরুল করিম ভূঁইয়া, মার্কেট সিস্টেম স্পেশালিস্ট মোস্তাক আহমেদসহ অনেকে।

বিজ্ঞাপন

আলোচকরা তেলাপিয়া নিয়ে গুজব রোধে গড়াই ফিল্মস ও ওয়ার্ল্ডফিশের এই উদ্যোগের ভূয়সী প্রশাংসা করেন। তারা বলেন, ‘দেশব্যাপি তেলাপিয়া মাছ চাষে উদ্ধুদ্ধ করতে এই উদ্যোগগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন