বিজ্ঞাপন

১০ জনের পোল্যান্ডকে হারিয়ে দিল স্লোভাকিয়া

June 15, 2021 | 12:50 am

স্পোর্টস ডেস্ক

ইউরো ২০২০'তে নিজেদের শুরুটা ভালো হলো না রবার্ট লেভান্ডোফস্কির পোল্যান্ডের। নিজেদের থেকে তুলনামূলক কম শক্তিশালী স্লোভাকিয়ার বিপক্ষে হেরে বসেছে পোল্যান্ড। ম্যাচের শেষ প্রায় ৩০ মিনিট খেলতে হয়েছে ১০ জনের দল নিয়ে। আর শেষ পর্যন্ত ২-১ গোলের ব্যবধানে হেরেই ইউরোর যাত্রা শুরু করতে হয়েছে পোলিশদের।

বিজ্ঞাপন

রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে গ্রুপ ‘ই’র ম্যাচে ২-১ গোলে জিতেছে স্লোভাকিয়া। ম্যাচের শুরুর দিকেই পোল্যান্ডের গোলরক্ষককের আত্মঘাতী  গোলে এগিয়ে যায় স্লোভাকিয়া। এরপর দ্বিতীয়ার্ধের শুরুতে পোলিশদের সমতায় ফেরান ক্যারোল লিনাটতে। তবে ম্যাচের ৬২তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে জেগোস ক্রিখোভিয়াক মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় পোল্যান্ড। আর এর সুযোগ নিয়েই মিলান স্ক্রিনিয়ার গোল করে দলকে জয় এনে দেন।

খেলার শুরু থেকেই আক্রমণাত্মক পোল্যান্ড। বল দখলে রেখে দারুণ গোছালো ফুটবলও খেলতে থাকে পোল্যান্ড। তবে দারুণ এক আক্রমণে ম্যাচে লিড নিয়ে নেয় স্লোভাকিয়া। গোলটি পোলিশ গোলরক্ষকের আত্মঘাতী হলেও এর পুরো কৃতিত্ব রবের্ত মাকের। বাম প্রান্ত থেকে দুই ডিফেন্ডারকে কাটিয়ে ভেতরে ঢুকে কাছের পোস্টে নিচু শট নেন মাক। বল ঝাঁপিয়ে পড়া ভয়চেখ স্ট্যাসনির হাতে লেগে পোস্টে বাধা পেয়ে ফিরে তার পিঠে লেগে জালে জড়ায়।

বিজ্ঞাপন

এরপরও বল দখলে রেখে আক্রমণ সাজাতে থাকে পোল্যান্ড তবে কিছুতেই গোলের সুযোগ তৈরি করতে পারেনি তারা। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই দুর্দান্ত এক আক্রমণে ম্যাচিয়েজ রায়বাসের অ্যাসিস্ট থেকে গোল করে পোল্যান্ডকে সমতায় ফেরান ক্যারোল লিনাটতে। তবে সমতায় ফেরার পরে ম্যাচের ৬২তম মিনিটে ১০ জনের দলে পরিণত হয় পোল্যান্ড। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন মিডফিল্ডার জেগোস ক্রিখোভিয়াক।

আর এক জন অতিরিক্তের সুবিধা নেয় স্লোভাকিয়া। ম্যাচের ৬৯তম মিনিটে ডি-বক্সের মধ্যে মিলান স্ক্রিনিয়ারের নেওয়া শট জালে জড়ালে ২-১ গোলের লিড নেয় স্লোভাকিয়া। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় জয় নিয়ে মাঠ ছাড়ে স্লোভাকিয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন