বিজ্ঞাপন

জাবির শিক্ষক নিয়োগ ২০ জুন পর্যন্ত স্থগিতের নির্দেশ

June 15, 2021 | 5:26 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দর্শন বিভাগে অনলাইনে মৌখিক পরীক্ষার মাধ্যমে ছয় শিক্ষক নিয়োগের কার্যক্রম আগামী ২০ জুন পর্যন্ত স্থগিতের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এই সময়ের মধ্যে শিক্ষক নিয়োগ সংক্রান্ত যাবতীয় নথি আদালতে জমা দিতে বলা হয়েছে। একই সঙ্গে এ বিষয়ে পরবর্তী আদেশের জন্য ২০ জুন তারিখ নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৫ জুন) এ বিষয়ে এক রিটের শুনানি নিয়ে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী অনিক আর হক ও সৈয়দা নাসরিন। জাবির পক্ষে ছিলেন আইনজীবী কুমার দেবুল দে। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।

গত ১০ জুন দর্শন বিভাগে ছয় শিক্ষক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়। রিটে নিয়োগ বিজ্ঞপ্তি স্থগিত রাখার আর্জি জানিয়ে শিক্ষা সচিব, ইউজিসির চেয়ারম্যান, জাবি উপাচার্য, রেজিস্ট্রারসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ১১ ফেব্রুয়ারি জাবির দর্শন বিভাগে ছয়জন শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দেয় বিশ্ববিদ্যালয়। এ জন্য আগামী ১২ জুন অনলাইনে সিলেকশন বোর্ড (মৌখিক পরীক্ষা) আহ্বান করা হয়। করোনার সময় যেখানে শিক্ষার্থীরা ক্লাস করার সুযোগ পাচ্ছে না, সেখানে তড়িঘড়ি করে অনলাইনে মৌখিক পরীক্ষা নিয়ে শিক্ষক নিয়োগের সিদ্ধান্তকে হঠকারী সিদ্ধান্ত বলে এটি বাতিলের দাবি জানিয়ে আসছিলেন জাবির দর্শন বিভাগের শিক্ষকরা।

এরপরও নিয়োগ প্রক্রিয়া স্থগিত না করায় তাদের এ বিষয়ে আইনি নোটিশ দেওয়া হয়েছিল। নোটিশের জবাব না পেয়ে রিট দায়ের করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন