বিজ্ঞাপন

টানা দ্বিতীয় দিনে করোনায় মৃত্যু ৫০

June 15, 2021 | 5:53 pm

সারাবাংলা ডেস্ক

দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৫০ জনের মৃত্যু হয়েছে। আগের দিনও করোনা সংক্রমণ নিয়ে মারা গিয়েছিলেন ৫৪ জন। প্রায় দেড় মাসের মধ্যে এই প্রথম করোনা সংক্রমণ নিয়ে মৃত্যু টানা দুই দিন ৫০ বা তার বেশি হলো।

বিজ্ঞাপন

কেবল মৃত্যু নয়, করোনা সংক্রমণ শনাক্ত ও সংক্রমণের হারও বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ফের তিন হাজারের বেশি সংক্রমণ শনাক্ত হয়েছে। আর সংক্রমণের হারও গত ২৪ ঘণ্টায় ছিল ১৪ শতাংশের বেশি।

মঙ্গলবার (১৫ জুন) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে গত ২৪ ঘণ্টার করোনা সংক্রমণের এই তথ্য তুলে ধরা হয়েছে।

আরও পড়ুন- ৫২ দিনে সর্বোচ্চ শনাক্ত, সংক্রমণের হার ফের ১৪%

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে যে ৫০ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছে, এ নিয়ে দেশে করোনাভাইরাসের সংক্রমণের কারণে মৃত্যুর শিকার হলেন ১৩ হাজার ২২২ জন। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ।

এ নিয়ে টানা দ্বিতীয় দিন করোনায় মৃত্যু ৫০ জন বা তার বেশি হলো। এর আগে গত ৪ ও ৫ মে যথাক্রমে ৬১ ও ৫০ জন মারা গিয়েছিলেন করোনা সংক্রমণ নিয়ে। এরপর এই প্রথম টানা দুই দিন ৫০ জন বা তার বেশি মানুষ মারা গেলেন। আর এর মাঝখানের সময়ে কেবল ৯ মে করোনায় মৃত্যু ছিল ৫০-এর বেশি।

গত ২৪ ঘণ্টায় যে ৫০ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, তাদের মধ্যে একজন বাসায় এবং ৪৮ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বাকি একজনকে মৃত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছিল। এই ৫০ জনের মধ্যে ৩০ জন পুরুষ, ২০ জন নারী।

বিজ্ঞাপন

বয়স বিবেচনায় দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী এই ৫৪ জনের অর্ধেকেরও বেশি ২৬ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছর বয়সী ১১ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৯ জন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সী তিন জন মারা গেছেন গত ২৪ ঘণ্টায়। বাকি একজনের বয়স ২১ থেকে ৩০ বছর।

এই ৫০ জনের মধ্যে সর্বোচ্চ ১৫ জন করে মারা গেছেন রাজশাহী ও খুলনা বিভাগে। ঢাকা ও চট্টগ্রাম বিভাগে মারা গেছেন ছয় জন করে। এছাড়া তিন জন করে মারা গেছেন সিলেট ও ময়মনসিংহ বিভাগে এবং একজন করে মারা গেছেন বরিশাল ও রংপুর বিভাগে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ২৪৩ জন। এ নিয়ে দেশে মোট ৭ লাখ ৭১ হাজার ৭৩ জন করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠলেন। সংক্রমণ বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫৩ শতাংশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন