বিজ্ঞাপন

সিরিয়ায় ‘যুদ্ধ করা’ জঙ্গি সাখাওয়াত ফের রিমান্ডে

June 15, 2021 | 8:34 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: গ্রেফতার হওয়া নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ‘আইটি বিশেষজ্ঞ’ সাখাওয়াত আলী লালুকে জিজ্ঞাসাবাদের জন্য আবারও তিনদিনের রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত। তার বিরুদ্ধে দায়ের হওয়া মামলার তদন্তকারী সংস্থা কাউন্টার টেরোরিজম ইউনিটকে তাকে তিনদিন হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের জন্য বলেছেন আদালত।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৫ জুন) চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমান এ আদেশ দিয়েছেন।

সাখাওয়াতের বিরুদ্ধে দায়ের হওয়া মামলার তদন্তকারী কর্মকর্তা সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগের উপ-পরিদর্শক (এসআই) রাছিব খান সারাবাংলাকে জানান, সাখাওয়াতকে প্রথম দফায় তিনদিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার আদালতে হাজির করা হয়। তাকে আবারও পাঁচদিনের রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়। আদালত তিনদিন মঞ্জুর করেছেন।

গত শুক্রবার (১১ জুন) বিকেলে নগরীর দক্ষিণ খুলশীতে আহলে হাদিসপন্থীদের একটি মসজিদের সামনে থেকে সাখাওয়াত আলী লালুকে কাউন্টার টেরোরিজম বিভাগের কর্মকর্তারা গ্রেফতার করেন। তার কাছ থেকে বিভিন্ন ধরনের জিহাদি বই, একটি পাসপোর্ট এবং ট্যাব ও মিনি নোটবুক উদ্ধার করা হয়েছে।

বিজ্ঞাপন

গ্রেফতার সাখাওয়াত আলী লালু (৪০) নগরীর খুলশী থানার এম এম আলী রোডের বাসিন্দা শেখ মো. শমসের আলীর ছেলে। নগরীর লালখান বাজার এলাকার অভিজাত লন্ড্রি ‘ওয়াশো ড্রাই ক্লিনার্সের’ মালিক তার বাবা।

কাউন্টার টেরোরিজম বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, ২০১৭ সালে সাখাওয়াত সিরিয়ায় গিয়ে একটি জঙ্গিগোষ্ঠীর কাছ থেকে সশস্ত্র প্রশিক্ষণ নিয়েছিলেন। এরপর তিনি সিরিয়ার ইদলিবে সেখানকার সশস্ত্র গোষ্ঠীর পক্ষ হয়ে যুদ্ধে অংশ নেন। যুদ্ধ শেষে আরও কয়েকটি দেশ ঘুরে গত ২২ মার্চ বাংলাদেশে ফেরেন কম্পিউটার বিজ্ঞানে লন্ডন থেকে উচ্চতর ডিগ্রি সম্পন্ন করা এই জঙ্গি নেতা।

গ্রেফতারের পর সাখাওয়াতের বিরুদ্ধে নগরীর খুলশী থানায় সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন