বিজ্ঞাপন

চ্যাম্পিয়নস ট্রফি এককভাবে আয়োজন করতে চায় বিসিবি

June 15, 2021 | 9:46 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

পর্যাপ্ত আন্তর্জাতিক মান সম্পন্ন মাঠের অভাবে আইসিসি ছেলে বিশ্বকাপ কিংবা টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষে সম্ভব নয়। করতে হলে এশিয়ার দেশ গুলোর সঙ্গে যৌথ আয়োজনে করতে হবে। কিন্ত আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে সেই ঝক্কি নেই। তাই ক্রিকেটের বৈশ্বিক এই আসরটি এককভাবেই আয়োজন করতে চাইছে বিসিবি।

বিজ্ঞাপন

আইসিসি ছেলে বিশ্বকাপ আয়োজেনে মাঠের প্রয়োজন হয় ন্যূনতম ১০টি। টি-টোয়েন্টির জন্য ন্যূনতম ৮টি ভেন্যু লাগেই। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তো এত সংখ্যক ভেন্যু নেই। কাজেই তাদের পক্ষে ক্রিকেটের মেগা এই আসর এককভাবে আয়োজনও সম্ভব নয়। কিন্তু যেহেতু চ্যাম্পিয়নস ট্রফিতে এত সংখ্যক ভেন্যুর প্রয়োজন হয় না সেকারণেই ক্রিকেট কুলিনদের এই আসর এককভাবে আয়োজনের প্রয়াস জানিয়েছে লাল সবুজের ক্রিকেটে সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

মঙ্গলবার (১৫ জুন) বিসিবি’র ১০ম বোর্ড সভা শেষে একথা জানান সভাপতি নাজমুল হাসান পাপন।

বিজ্ঞাপন

‘আইসিসি ছেলে ক্রিকেট বিশ্বকাপে ১০টা ভেন্যু দরকার। যারাই নিবে তাদের ১০টা পরিপূর্ণ সুবিধাসহ ভেন্যু দরকার। সেটা তো আমাদের নেই। এটা আমাদের পক্ষে সম্ভব না। যদি টি-টোয়েন্টি'তে যাই তাহলে ৮টা। এটাও আমাদের জন্য কঠিন। তবে আমরা চ্যাম্পিয়নস ট্রফি আয়োজন করতে পারি। এটা আমাদের জন্য ঠিক আছে। তো আমরা যেটা ঠিক করেছি চ্যাম্পিয়নস ট্রফিটার জন্য নিজেরা বিড করব। ছেলে বিশ্বকাপ ও টি টোয়েন্টিও আমরা করব। একা পারব না আমরা যৌথভাবে করব। আমাদের ইচ্ছা হচ্ছে এশিয়ার ... এসিসিরি সাথে যারা আছে তাদের সাথে করব।’

আগামি তিন বছরে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির কোনো আসর নেই। ২০২৪-২০৩১ সাল পর্যন্ত আইসিসি’র নতুন ভবিষ্যত ট্যুর পরিকল্পনা (এফিটিপি) অনুযায়ী ২০২৫ ও ২০২৯ সালে দুটি চ্যাম্পিয়নস ট্রফি রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন