বিজ্ঞাপন

বাংলাদেশের ৫০ বছর উদযাপনে সিরিজ ওয়েবিনার করছে ইনোভিশন

June 16, 2021 | 3:34 am

সারাবাংলা ডেস্ক

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন ও অগ্রগতির অর্জনকে উদযাপন করতে যাচ্ছে আন্তর্জাতিক পরামর্শক প্রতিষ্ঠান ইনোভিশন কনসালটিং প্রাইভেট লিমিডেট। আর এই উদযাপনের অংশ হিসেবে প্রতিষ্ঠানটি আয়োজন করছে ‘বাংলাদেশের বিস্ময়: বাংলাদেশের উন্নয়ন অগ্রগতির ৫০ বছর উদযাপন’ শিরোনামে এক সিরিজ ওয়েবিনার।

বিজ্ঞাপন

বুধবার (১৬ জুন) থেকে শুরু হতে যাওয়া এই ওয়েবিনারের সিরিজ-১-এ বাংলাদেশের অগ্রগতির অতীত, বর্তমান ও ভবিষ্যত নিয়ে আলোচনা করবেন সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা।

সিরিজ ওয়েবিনারের প্রথমটির বিষয় ‘বিল্ডিং অন আওয়ার সাকসেস ফর ইকুইটেবল এডুকেশন ইন বাংলাদেশ’। ইনোভেশন ইকোসিস্টেম অ্যান্ড পার্টনারশিপ, ব্র্যাকের ম্যানেজার মাশরুরা ঐশীর সঞ্চালনায় এই ওয়েবিনারে কিনোট স্পিকার থাকছেন আলোকিত ‍হৃদয় ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারপারসন আজওয়া নাঈম।

বিজ্ঞাপন

এই ওয়েবিনারে বক্তা হিসেবে যুক্ত থাকবেন সরকারের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক, মোনাশ ইউনিভার্সিটির অর্থনীতি বিভাগের অধ্যাপক ও সেন্টার ফর ডেভেলপমেন্ট ইকোনোমিকস অ্যান্ড সাসটেইনিবিলিটি’র পরিচালক অধ্যাপক ড. আসাদুল ইসলাম, আইসোস্যাল-এর প্রধান নির্বাহী কর্মকর্তা ড. অনন্য রায়হান, নর্থসাউথ ইউনিভার্সিটির ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক ড. নাজলি সিদ্দিকী এবং বাংলাদেশ ও আফগানিস্তানে ইউএসএইড-এর সাবেক শিক্ষা বিষয়ক উপদেষ্টা শহিদুল ইসলাম। ক্যাফে সেশন ফ্যাসিলিয়েটর হিসেবে থাকছেন মেটাফিউচারস্কুল ডটওআরজি’র অনলাইন লার্নিং ডিরেক্টর অ্যাডাম শার্প।

ইনোভিশন কনসালটিংয়ের আয়োজনে এই উদ্যোগের অনলাইন নিউজ পার্টনার সারাবাংলা ডটনেট। এছাড়া এই আয়োজনের নিউজ পার্টনার দ্য ফাইনান্সিয়াল এক্সপ্রেস, রেডিও পার্টনার কালারস এফএম, একাডেমিক পার্টনার নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ, আইসিটি পার্টনার এমপাওয়ার, যোগাযোগ পার্টনার উইন্ডমিল, ডকুমেন্টেশনের দায়িত্বে রয়েছে প্রিন্টোগ্রাফি এবং তরুণদের অংশগ্রহণ নিশ্চিত করতে রয়েছে নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের ইয়াং ইকোনমিস্ট ফোরাম (ওয়াইইএফ)।

বিজ্ঞাপন

এই আয়োজনের বিষয়ভিত্তিক পার্টনার হিসেবে রয়েছে কেয়ার বাংলাদেশ, নেক্সটজেনএডু, আইসিসিও, জিএআইএন, বিআইআইডি, সিম্প্রিন্টস, পাঠাও ও ওয়াটারএইড। পার্টনার প্রতিষ্ঠানগুলোর মাধ্যমে একই প্ল্যাটফর্মে সংশ্লিষ্ট বিষয়ের নীতি নির্ধারক, প্র্যাকটিশনার বা চর্চাকারী ও গবেষকদের পাওয়া যাবে। ওয়েবিনারের আলোচনা নিয়ে পরবর্তী সময়ে সিরিজ আকারে প্রকাশনা বের হবে, যা নীতি নির্ধারণে ভূমিকা রাখবে বলে আশা করা যায়।

ইনোভিশন কনসালটিংয়ের প্রত্যাশা, এই আয়োজন দৃঢ় ও সমৃদ্ধ জাতি গঠনে কিছুটা হলেও ভূমিকা রাখবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন