বিজ্ঞাপন

এবার বিধিনিষেধ বাড়ল ১ মাসের জন্য

June 16, 2021 | 5:21 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সকল সরকারি, বেসরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত এবং আর্থিক প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখার নির্দেশনা দিয়ে আগামী ১৫ জুলাই পর্যন্ত চলমান বিধিনিষেধ বাড়ানো হয়েছে। তবে দেশের সকল পর্যটনকেন্দ্র, সব ধরনের রাজনৈতিক, সাংস্কৃতিক অর্থাৎ জনসমাগম হয় এমন অনুষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত বহাল রাখা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১৬ জুন) উপসচিব মো. রেজাউল ইসলামের সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। নতুন প্রজ্ঞাপনে বলা হয়েছ, করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় চলমান বিধিনিষেধ আগের ধারাবাহিকতায় ১৫ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, দেশের পর্যটনকেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার, বিনোদনকেন্দ্রে বন্ধ থাকবে। জনসমাগম হয় এ ধরনের সামাজিক ( বিবাহোত্তর অনুষ্ঠান, জন্মদিন, পিকনিক পার্টি) রাজনৈতিক ও ধর্মীয় আচার অনুষ্ঠান বন্ধ রাখতে হবে।

খাবারের দোকানগুলো সকাল ছয়টা থেকে রাত দশটা পর্যন্ত খাবার সরবরাহ করতে পারবে। অর্ধেক আসন খালি রেখে ক্রেতাদের বসাতে পারবে।

বিজ্ঞাপন

কোভিড-১৯ এর উচ্চ ঝুঁকি জেলাগুলোতে জেলা প্রসাশকেরা বিশেষজ্ঞ কারিগরি কমিটির সঙ্গে বসে সংক্রমণ রোধে নিজ নিজ এলাকায় বিধিনিষেধ অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পারবেন।

অর্ধেক যাত্রী নিয়ে স্বাস্থ্যবিধি মেনে গনপরিবহন চলাচল করতে পারবে এবং বাধ্যতামূলক যাত্রী ও বাস সংশ্লিষ্টদের মাস্ক ব্যবহার করতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ৫ এপ্রিল বিধিনিষেধ জারি করে সরকার। প্রথম দিকে যানবাহন চলাচল, অফিস আদালতের কার্যক্রমে কঠোরতা থাকলেও পরে ধাপে ধাপে তা শিথিল করা হয়। জীবন জীবিকার কথা চিন্তা করে খুলে দেওয়া হয় শপিংমল দোকানপাট, গণপরিবহনও। সবশেষ গত ৬ মে মেয়াদ বাড়ানো হয়। যা ১৬ জুন মধ্যরাতে শেষ হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এসএসএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন