বিজ্ঞাপন

ত্ব-হাসহ নিখোঁজ ৪ জনের সন্ধানে কাজ শুরু করেছে ডিবি

June 17, 2021 | 5:39 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ফেসবুক ও ইউটিউবে আলোচিত ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানসহ নিখোঁজ চার জনের সন্ধান পেতে কাজ শুরু করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। তারা কোথায় আছেন, কিভাবে আছেন— তা শনাক্তের জন্য তদন্ত শুরু করেছেন বলে জানিয়েছেন ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৭ জুন) দুপুরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

হাফিজ আক্তার বলেন, ত্ব-হাসহ চার জন নিখোঁজ হওয়ার বিষয়টি জেনেছি। এ বিষয়ে রংপুরে একটি সাধারণ ডায়েরি (জিডি) হয়েছে। রংপুর মেট্রোপলিটন পুলিশের সঙ্গে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশও বিষয়টি নিয়ে কাজ করছে।

আরও পড়ুন- বিদেশি গোয়েন্দারা তুলে নিয়ে যেতে পারে— আশঙ্কা ত্ব-হা’র স্ত্রীর

বিজ্ঞাপন

ত্ব-হাসহ নিখোঁজ চার জনের সন্ধান চেয়ে বুধবার (১৬ জুন) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন ত্ব-হা’র স্ত্রী সাবিকুন্নাহার। সংবাদ সম্মেলনে তিনি বলেন, ত্ব-হা ইহুদিবাদের বিরুদ্ধে সবসময় সোচ্চার ছিলেন। এ নিয়ে তিনি কথা বলতেন। এজন্য বিদেশি কোনো গোয়েন্দা সংস্থার সদস্যরা তাকে তুলে নিয়ে যেতে পারে। অবিলম্বে তার স্বামীসহ সফরসঙ্গীদের সন্ধান চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপও কামনা করেন সাবিকুন্নাহার।

এর আগে স্বামীকে ফিরে পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবর খোলা চিঠি দিয়েছিলেন বলে জানান সাবিকুন্নাহার। পরে একই বিষয়ে গত মঙ্গলবার (১৫ জুন) বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এবং র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব) মহাপরিচালক বরাবরও দু’টি চিঠি দেন তিনি।

আরও পড়ুন- আবু ত্ব-হা আদনানকে খুঁজে বের করার আশ্বাস স্বরাষ্ট্রমন্ত্রীর

বিজ্ঞাপন

সাবিকুন্নাহারের বক্তব্য অনুযায়ী, গত বৃহস্পতিবার (১০ জুন) রংপুর থেকে রাজধানী ঢাকায় ফিরছিলেন ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান। মধ্যরাত পেরিয়েও গাড়িতে থাকা ত্ব-হা’র সঙ্গে তার পরিবারের কথা হয় মোবাইল ফোনে। ত্ব-হা’র গাড়ি তখন রাজধানীর গাবতলী এলাকায় ছিল। এরপর থেকেই তার মোবাইল ফোন বন্ধ পায় পরিবার। ত্ব-হা এবং তার সফরসঙ্গীদের আর কোনো খোঁজ পাওয়া যায়নি।

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন