বিজ্ঞাপন

বাকেরগঞ্জের ৭ পুলিশ বরখাস্তের আদেশ স্থগিত চেয়ে আবেদন

June 17, 2021 | 9:32 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বরিশালের বাকেরগঞ্জ থানায় চার শিশুর বিরুদ্ধে ধর্ষণের মামলা এবং শিশু উন্নয়ন কেন্দ্রে পাঠানোর ঘটনায় সাত পুলিশ সদস্য ও সমাজ সেবা অফিসারকে বরখাস্তের আদেশ স্থগিত চেয়ে আবেদন করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৭ জুন) আবুল কালামসহ সাত পুলিশ সদস্যের আবেদন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালতে শুনানির জন্য তালিকায় ছিল। তবে আজ শুনানি হয়নি।

এর আগে, গত ১৩ জুন চার শিশুকে আটক এবং এ ঘটনায় দায়ের করা মামলা অবৈধ ও বাতিল ঘোষণা করে বিচারপতি বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ রায় দেন।

রায়ে যশোরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. এনায়েত উল্লাহর ফৌজদারি বিচারিক ক্ষমতা প্রত্যাহার করে সুপ্রিম কোর্টের সঙ্গে আলোচনা করে তাকে দেওয়ানি আদালতে দায়িত্ব দিতে বলা হয়েছে। এ ছাড়া মামলার পর শিশুদের জেলা শিশু উন্নয়ন কেন্দ্রে পাঠানোর ঘটনায় বাকেরগঞ্জ থানার ওই সময়ের ওসি মো. আবুল কালামসহ সাত পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইজিপিকে নির্দেশ দেওয়া হয়। এ ছাড়া জেলা প্রবেশন কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

আদালতে শিশুদের পক্ষে ছিলেন আইনজীবী মো. আব্দুল হালিম এবং আইনজীবী জামিউল হক ফয়সাল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী ও সহকারী অ্যাটর্নি জেনারেল এমএমজি সরোয়ার পায়েল।

সারাবাংলা/কেআইএফ/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন