বিজ্ঞাপন

বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় প্রাণ যায় নীলার

June 19, 2021 | 8:54 am

আরিফুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর অদূরেই সাভার উপজেলার কিশোরী দশম শ্রেণির শিক্ষার্থী নীলা রায়কে গত বছরের ২০ সেপ্টেম্বর কথিত প্রেমিক মিজানুর রহমান চৌধুরী খুন করে। খুনের পূর্ব মুহূর্তে নীলাকে বিয়ের প্রস্তাব দেয় মিজানুর। নীলা সেই প্রস্তাব প্রত্যাখান করলে এতে ক্ষিপ্ত হয়ে ছুরি দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে।

বিজ্ঞাপন

সম্প্রতি কিশোরী নীলা রায়কে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় আসামি মিজানুর রহমান চৌধুরীসহ ৩ জনের বিরুদ্ধে ঢাকার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চার্জশিট দাখিল করেছেন তদন্ত কর্মকর্তা সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) নির্মল কুমার দাস।

চার্জশিটভুক্ত অপর দুই আসামিরা হলেন মিজানের সহযোগী সেলিম পাহলান ও সাকিব হোসেন। মামলায় মিজানুর রহমান কারাগারে রয়েছে। অপর দুই আসামি উচ্চ আদালতে থেকে জামিনে রয়েছে।

মামলাতে অভিযোগ প্রমাণিত না হওয়ায় মিজানুরের বাবা আব্দুর রহমান এবং মা নাজমুন্নাহার সিদ্দিকারকে অব্যাহতির আবেদন করেছে এ তদন্তকারী কর্মকর্তা।

বিজ্ঞাপন

চার্জশিটে তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন , ভিকটিম (নীলা) সাভার মডেল থানাধীন ব্যাংক কলোনীস্থ এ্যাসেড স্কুলে দশ শ্রেণিতে পড়াশোনা করত। আসামি মিজানুর রহমান নীলাকে স্কুলে যাওয়া-আসার পথে বিভিন্ন সময়ে উত্ত্যক্ত করাসহ প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় মিজানুর নীলাকে দেখে নিবে মর্মে বিভিন্ন ধরনের ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দিতে থাকে।

বিষয়টি নীলা পরিবারকে জানায়। নীলার পরিবার বিষয়টি মিজানুরের বাবা, মাকে জানায়। মিজানুরকে তার বাবা, মা নীলার সঙ্গে খারাপ আচরণ করতে নিষেধ করেন। মিজানুর নীলাকে বিয়ে করবে বলে সাকিব ও সেলিমদের সাথে এই বিষয়ে পরিকল্পনা করে সিদ্ধান্ত নেয়, নীলা মিজানুরকে বিয়ে করতে রাজি না হলে তাকে শেষ করে দিবে। এ জন্য সাকিব মিজানুরকে একটা সুইজ গিয়ার চাকু এনে দেয়। এটা সব সময় মিজানুরকে সঙ্গে রাখতে বলে। চাকু সঙ্গে রেখে মিজানুর সাকিব ও সেলিমের সহায়তায় সুযোগ খুঁজতে থাকে।

চার্জশিটে আরও উল্লেখ করা হয়, ২০২০ সালের ২০ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে নীলা ও তার ভাই অলক ওষুধ কেনার জন্য বাসা থেকে বের হয়। রিকশায় করে যাওয়ার পথে সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে সাভার থানাধীন দক্ষিণ পাড়াস্থ সাভার গার্লস স্কুলের পূর্ব পাশে গলি রাস্তার সংযোগ স্থলে পৌঁছামাত্র মিজানুর, সাকিব ও সেলিম রিক্সা থামিয়ে নীলা ও অলককে রিকশা থেকে নামায়। মিজানুর অলককে বলে নীলার সঙ্গে তার কথা আছে। তুই একটু সরে দাঁড়া।

বিজ্ঞাপন

তখন অলক একটু দূরে সরে গেলে মিজানুর নীলার হাত ধরে টেনে গলি রাস্তার মিজানুরের মালিকানাধীন বাউন্ডারি করা পরিত্যক্ত বাড়ির একটি টিনের ঘরে নিয়ে যায়। এ সময় মিজানুর নীলাকে বিয়ের প্রস্তাব দেয়। নীলা রাজি না হওয়ায় মিজানুর সেলিম ও সাকিবকে ফোন দিয়ে বিষয়টি জানায়। তখন সাকিব ও সেলিম বলে যা করার আজ করে ফেল। আর সুযোগ পাবি না। মিজানুর পূর্বপরিকল্পনা অনুযায়ী তার কাঁধে ঝুলানো ব্যাগের ভিতরে থাকা সাকিবের দেয়া চাকু বের করে নীলাকে হত্যার উদ্দেশ্যে আঘাত করে। মিজানুর নীলার মৃত্যু নিশ্চিতে তার ঘাড়ের বাম পাশে আঘাত করে গুরুতর জখম করে। নীলার বাঁচাও বাঁচাও চিৎকারসহ গোংরানী শুনে ভাই অলকসহ আশেপাশের লোকজন ঘটনাস্থলে আসে। অলকসহ অন্যান্যরা মিজানুরকে আটকানোর চেষ্টা করলে তাদের ভয় দেখিয়ে সে দৌড়ে পালিয়ে যায়। এরপর লোকজনের সহায়তায় তাকে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। রাত ৯টা ৮ মিনিটের দিকে নীলা চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।
নীলার বাবা নারায়ণ রায় জানান, জানতে পেরেছি মামলাটির তদন্ত শেষে চার্জশিট দাখিল করা হয়েছে। এখন প্রত্যাশা মামলার বিচার যেন দ্রুত শেষ হয়। আসামিদের যেন দৃষ্টান্তমূলক সাজা হয়।

উল্লেখ্য, ২০২০ সালের ২০ সেপ্টেম্বর রিকশায় করে ভাইয়ের সঙ্গে হাসপাতালে যাওয়ার পথে নীলা রায়কে ছিনিয়ে নেন মিজানুর রহমান মিজান। তাকে ছুরিকাঘাতে হত্যা করেন। নীলা মানিকগঞ্জ জেলার বালিরটেক এলাকার নারায়ণ রায়ের মেয়ে। পরিবারের সঙ্গে সাভার পৌর এলাকার কাজী মোকমাপাড়া এলাকার একটি বাড়িতে ভাড়া থাকত। স্থানীয় এ্যাসেড স্কুলে দশম শ্রেণির শিক্ষার্থী ছিল সে।

নীলার পরিবারের অভিযোগ, দীর্ঘ দিন ধরে নীলাকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল একই এলাকার বাসিন্দা মিজানুর রহমান মিজান। আব্দুর রহমান-নাজমুন্নাহার দম্পতির সন্তান মিজান এইচএসসি পরীক্ষার্থী। নীলা তার প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করার কারণেই তিনি হত্যা করেছেন নীলাকে। এ ঘটনায় নীলার বাবা নারায়ণ রায় গত বছরের ২১ সেপ্টেম্বর রাতে মিজান, তার বাবা আব্দুর রহমান ও মা নাজমুন্নাহার সিদ্দিকাসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করে সাভার থানায়টি মামলা দায়ের করেন।

মামলাটিতে এখন পর্যন্ত ৫ জনকে গ্রেফতর করেছে পুলিশ। মামলার আসামিরা হলেন, মিজানুর রহমান, তার বাবা আব্দুর রহমান ও মা নাজমুন নাহার সিদ্দিকা, মিজানের সহযোগি সেলিম পহলান, সাকিব হোসেন। মিজানুরের বাবা আব্দুর রহমান ও মা নাজমুন নাহার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন