বিজ্ঞাপন

মিলখার মৃত্যুতে ভেঙে পড়েছেন ‘পর্দার মিলখা’

June 19, 2021 | 3:24 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ভারতের কিংবদন্তি স্প্রিন্টার মিলখা সিং। সম্প্রতি করোনা আক্রান্ত হওয়া ৯১ বছর বয়সি মিলখা সিংকে চণ্ডীগড়ের একটি হাসপাতালের কোভিড ইনসেনটিভ কেয়ার ইউনিটে রাখা হয়েছিল। সেখানেই মৃত্যু হয় এই বর্ষীয়ান ক্রীড়াবিদের। মাত্র কিছুদিন আগে গত ১৩ জুন করোনা আক্রান্ত হয়ে মারা যান মিলখার স্ত্রী নির্মল কাউর। ভারতের এই ‘ফ্লায়িং শিখ’-এর মৃত্যুতে গভীর শোকের ছায়া ক্রীড়ামহল থেকে শুরু করে বিনোদন জগতেও। এই কিংবদন্তি অ্যাথলিটের মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, পশ্চিমবাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে বলিউড তারকা শাহরুখ, অক্ষয়, প্রিয়াঙ্কা চোপড়াসহ অনেকেই।

বিজ্ঞাপন
মিলখার মৃত্যুতে ভেঙে পড়েছেন ‘পর্দার মিলখা’
মিলখা সিং ও ফারহান আখতার
বিজ্ঞাপন

এদিকে মিলখা সিং-এর মৃত্যুতে যেন এই ক্ষতিটা বড্ড ব্যক্তিগত ফারহান আখতারের কাছে। তার মৃত্যুতে ভেঙে পড়েছেন পর্দার মিলখা। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রয়াত মিলখা সিংয়ের উদ্দেশে হৃদয় নিংড়ানো বার্তা পোস্ট করেন ‘ভাগ মিলখা ভাগ’ তারকা। শনিবার (১৯ জুন) সকালে ইনস্টাগ্রামে মিলখা সিংয়ের জন্য খোলা চিঠি লিখলেন ফারহান। তাতে ফারহান লিখেছেন—

‘প্রিয় মিলখাজি,
আমার হৃদয়ের একটা অংশ এখনও এটা বিশ্বাস করতে রাজি নয় যে আপনি নেই। হয়ত ওটা বড় জেদী, যেটা হয়ত আপনার থেকেই আমি উত্তরাধিকার সূত্রে পেয়েছি। এটা আমার মনের সেই অংশটা যা কোনও লক্ষ্য স্থির করলে হাল ছাড়ে না। সত্যিটা হলো আপনি সবসময় বেঁচে থাকবেন। কারণ আপনি শুধু একজন বড় মনের, বড় মাপের মাটির মানুষ নন, তার চেয়েও বেশি কিছু। আপনি একটা স্বপ্ন, আপনি একটা ভাবনা.. আপনি সেই বিশ্বাস যা প্রমাণ করে কঠিন অধ্যাবসায়, দৃঢ় নিশ্চয় দিয়ে একটা মানুষ আকাশ ছুঁতে পারে।

বিজ্ঞাপন
মিলখার মৃত্যুতে ভেঙে পড়েছেন ‘পর্দার মিলখা’
বাস্তবের মিলখা সিং ও পর্দার ‘মিলখা’ ফারহান আখতার
বিজ্ঞাপন

আপনি আমাদের সকলের জীবনকে ছুঁয়ে গেছেন। যারা আপনাকে নিজেদের বাবা কিংবা বন্ধু হিসাবে পেয়েছে, বিশ্বাস করুন সেটা তাদের জীবনের সবচেয়ে বড় আর্শীবাদ। যারা পায়নি, তাদের কাছে আপনার কাহিনিটাই অনুপ্রেরণা, সাফল্যের মধ্যেও মানবতার জয়গান তো আপনার জীবন-কাহিনি।
আমার গোটা হৃদয়টা দিয়ে আপনাকে ভালোবাসি…’

প্রসঙ্গত, রাকেশ ওমপ্রকাশ মেহরা পরিচালিত মিলখা সিংয়ের বায়োপিক ‘ভাগ মিলখা ভাগ’-এ নাম ভূমিকায় অভিনয় করেছিলেন ফারহান। দীর্ঘ সময় এই কিংবদন্তির সান্নিধ্যে কাটানোর সুযোগ পেয়েছেন এই বলিউড অভিনেতা, পরিচালক। ‘রক অন’ অভিনেতা ফারহানের কেরিয়ারের প্রথম হিট ছবি হলেও ‘ভাগ মিলখা ভাগ’ তার কেরিয়ারকে অন্যমাত্রা দিয়েছিল। দর্শক, সমালোচক সকলের মতেই এই ছবিতে রিয়েল-রিল মিলেমিশে একাকার হয়ে গিয়েছে। এমন কি, মিলখা সিং নিজেও ফারহান আখতারের পারফরম্যান্সে অভিভূত হয়েছিলেন। জানিয়েছিলেন- ‘আমি ঠিক যেমনটা নিজেকে পর্দায় দেখতে চেয়েছিলাম… তেমনটাই দেখলাম। এর পুরো ক্রেডিট পরিচালক রাকেশ ওম প্রকাশ মেহরার। ফারহানের মধ্যে উনি আমায় খুঁজে পেয়েছেন, সেটাই সবচেয়ে বড় কথা।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন