বিজ্ঞাপন

বাবা দিবসে বিশেষ নাটক ‘শেষ বিকেলের গল্প’

June 19, 2021 | 4:00 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

২০ জুন (রোববার) বাবা দিবস। এই বিশেষ দিনটি উপলক্ষে নির্মিত হলো বিশেষ নাটক ‘শেষ বিকেলের গল্প’। জুবায়ের ইবনে বকর-এর রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন তারিক আনাম খান, জাকিয়া বারী মম প্রমুখ। প্রচারিত হবে রোববার (২০ জুন) রাত ৮টায় আরটিভিতে।

বিজ্ঞাপন

বাবা দিবসে বিশেষ নাটক ‘শেষ বিকেলের গল্প’

নাটকের গল্পে দেখা যায়, রেনুকা প্রায় ২০ বছর পর লন্ডন থেকে ঢাকা এসেছে। উঠেছে খালার বাসায়। নিজের দেশটাকে অপূর্ব লাগছে। খালাও পরম যত্নে বুকে টেনে নেয় রেনুকাকে। খাবার টেবিলে হঠাৎ রেনুকা জানতে পারে- তার বাবা তারিক খান এখনো বেঁচে আছেন। কিন্তু ছোটবেলা থেকেই রেনুকা জেনে এসেছে, তার বাবা মৃত। আর এই কারণেই তার মা লন্ডনে ব্রিটিশ এক নাগরিককে বিয়ে করে সেখানেই বসবাস করছেন।

বিজ্ঞাপন

বাবা দিবসে বিশেষ নাটক ‘শেষ বিকেলের গল্প’

তারিক খান ছিলেন একজন খ্যাতিমান লেখক। কিন্তু হঠাৎ দুরারোগ্য এক মানসিক রোগে আক্রান্ত সবকিছু ভুলে যান তিনি। এদিকে রেনুকা তার বাবাকে পুরাতন এক প্রকাশকের সাহায্যে খুঁজে পায়। কিন্তু তারিক খান কোনভাবেই তার মেয়ে রেনুকাকে গ্রহণ করতে চান না। তার সন্দেহ শত্রু পক্ষের লোকজন তাকে মারার জন্য এই মেয়েকে পাঠিয়েছে। রেনুকা অনেক বুঝিয়ে বাবার বাসায় ঢুকে বাবাকে স্বাভাবিক করার চেষ্টা করে। অনেক চেষ্টার করে বাবাকে নিয়ে বাইরে যায় রেনুকা। সেই সময় তাদের হামলা করে ছিনতাইকারীরা। তারিক খান আবার ভুল বুঝে রেনুকাকে বাসা থেকে বের করে দেয়। রেনুকা সিদ্ধান্ত নেয় লন্ডনে ফিরে যাবার। কিন্তু ফিরে যাবার দিনই তারিক খান তার সামনে এসে দাঁড়ায়। রেনুকা কি পারবে শেষ বিকেলের গোধুলীতে তার বাবার বুকে মাথা রাখতে?

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন