Sarabangla 4th-anniversary Sarabangla 4th-anniversary
বিজ্ঞাপন

নওগাঁয় নতুন শনাক্ত ৭৯ জন, করোনা আক্রান্তের হার ৩৫.২৬ শতাংশ

June 19, 2021 | 5:57 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নওগাঁ: জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নওগাঁর সিভিল সার্জন ডা. এ বি এম আবু হানিফ জানিয়েছেন এ সময় ২২৪ ব্যক্তির নমুনা পরীক্ষা করা হয়েছে। আক্রান্তের হার ৩৫.২৬ শতাংশ।

বিজ্ঞাপন

এদের মধ্যে রাজশাহী মেডিক্যাল কলেজ পিসিআর ল্যাবে ১৮৪ ব্যক্তির নমুনা পরীক্ষা করে ৭১ ব্যক্তির শরীরে এবং নওগাঁ ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে এন্টিজেন প্রক্রিয়ায় ৪০ ব্যক্তির নমুনা পরীক্ষা করে ৮ ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

নতুন শনাক্তদের মধ্যে নওগাঁ সদর উপজেলায় ২২ জন, রাণীনগর উপজেলায় ৬ জন, আত্রাই উপহেলায় ৫ জন, মহাদেবপুর উপজেলায় ৮ জন করে, মান্দা উপজেলায় ৫ জন, বদলগাছি উপজেলায় ৩ জন, পত্নীতলা উপজেলায় ১ জন, ধামইরহাট উপজেলায় ১ জন, নিয়ামতপুর উপজেলায় ১৬ জন, সাপাহারা উপজেলায় ১১ জন, এবং পোরশা উপজেলায় ১ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা হলো ৩ হাজার ৩৩২ জন।

বিজ্ঞাপন

এ সময়ে নতুন করে কেউ সুস্থ হননি। তবে এখন পর্যন্ত মোট সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা ২৩০৩ জন। এই ২৪ ঘণ্টায় জেলায় মোট কোয়ারেনটাইনে নেওয়া ব্যক্তির সংখ্যা ১৯ জন। একইসময়ে কোয়রেনটাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৬৪ জন।

বর্তমানে প্রতিষ্ঠানিক ৫৮ জনসহ মোট কোয়রেনটাইনে রয়েছেন ২৭০১ জন। আক্রান্তদের মধ্যে ৪৬ জন জেলা সদরের হাসপাতালসহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন এবং অন্যরা নিজ নিজ বাড়িতে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিচ্ছেন।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। তবে এখন পর্যন্ত মোট মৃত্যুবরণকারী ব্যক্তির সংখ্যা ৬০ জন।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন