বিজ্ঞাপন

‘কমলে কামিনী’ জয়া আহসান

June 19, 2021 | 7:51 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

শুধু সৌন্দর্য নয়, অভিনয়ের জোরেও দুই বাংলার দর্শকের কাছে জনপ্রিয় জয়া আহসান। সমালোচনা নিয়ে কখনওই মাথা ঘামান না বাংলাদেশের অভিনেত্রী। সোশ্যাল মিডিয়ায় নানা বিষয়ে নিজের মতামত ব্যক্ত করেন। কিছুদিন আগে ফিলিস্তিনিদের অসহায়ত্বের ছবি শেয়ার করে প্রতিবাদ জানিয়েছিলেন। আবার অভিনেত্রী পরীমণির বিচারের দাবিতেও সরব হয়েছিলেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। ‘একবিংশ শতকের অনেকটা পথ পার হয়ে এসে এখনও মেয়েদের এমন লাঞ্ছনা দেখতে হবে? কোনও মানুষ, কোনো মেয়ের সঙ্গে এমন আচরণ করার মন, মানসিকতা বা দুঃসাহস কোত্থেকে আসে? যে চলচ্চিত্রশিল্পকে রক্তে-ঘামে আমরা তিল তিল করে গড়ে তুলছি, তা এতই নাজুক, এতই খেলো?’ প্রশ্ন তুলেছিলেন জয়া। আর এসব কারণেই আলোচনায় তিনি।

বিজ্ঞাপন
রাকা বন্দ্যোপাধ্যায়ের আঁকা ছবি

রাকা বন্দ্যোপাধ্যায়ের আঁকা ছবি

এবার আলোচনা অনুরাগীর আঁকা তার এক ছবি নিয়ে। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রায়ই জয়া আহসান শেয়ার করেন নিজের স্থিরচিত্র। এবার অন্য রকম কিছু শেয়ার করলেন জয়া। রাকা বন্দ্যোপাধ্যায় নামের একটি প্রোফাইল থেকে ছবিটি শেয়ার করেছেন জয়া। যার ক্যাপশনে লেখা, ‘কমলে কামিনী’। দুই বাংলার প্রিয় অভিনেত্রীকে সম্মান জানিয়েই ছবিটি আঁকা হয়েছে। তাকে ত্রিনয়নীর রূপ দেওয়া হয়েছে। জয়ার পরিচয় হিসেবে রাকা বন্দ্যোপাধ্যায় ক্যাপশনে লেখেন, ‘খুব প্রিয় একজন বাঙালি অভিনেত্রী। দুই বাংলা মিশে আছে যার নামে— জয়া আহসান।’

জয়া আহসানের পোস্ট

জয়া আহসানের পোস্ট

ছবিতে জয়াকে ঘিরে প্রস্ফুটিত পদ্মের মেলা। ছবিটি শেয়ার করে জয়া লিখেছেন, ‘ভালোবাসা।’ আর সে ছবিকে ভালোবাসায় ভরিয়ে দিলেন ভক্ত-অনুরাগীরা।

জয়া আহসান

জয়া আহসান

সৌন্দর্য ও অসাধারণ অভিনয় শৈলী দিয়ে তিনি দুই বাংলার সিনেমাপ্রেমীদের মন জয় করে নিয়েছেন অভিনেত্রী জয়া আহসান। দুই বাংলাতেই জনপ্রিয় অভিনেত্রীর তালিকায় রয়েছেন তিনি। চারবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী এই অভিনেত্রীর চলচ্চিত্রে অভিষেক হয় মোস্তফা সরোয়ার ফারুকির প্রথম ছবি ‘ব্যাচেলর’ দিয়ে। আর ভারতে নির্মাতা অরিন্দম শীলের ছবি ‘আবর্ত’-এর মাধ্যমে টলিউডে অভিষেক হয় গুণী এই অভিনেত্রীর। সম্প্রতি ঘোষিত ২০২০-২১ অর্থ বছরের সরকারি অনুদানের তালিকা প্রযোজক হিসেবে আবারও এসেছে জয়া আহসানের নাম। ‘রইদ’ নামের সিনেমাটি পরিচালনা করবেন মেজবাউর রহমান সুমন। এর আগে নিজের প্রযোজিত ‘দেবী’তে অভিনয় করলেও দ্বিতীয় ছবিতে থাকবেন কি-না জানা যায়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন