বিজ্ঞাপন

‘করোনায় ক্ষতিগ্রস্তদের কল্যাণে সবাইকে এগিয়ে আসতে হবে’

June 19, 2021 | 9:01 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, করোনায় ক্ষতিগ্রস্তদের কল্যাণে সকলকে এগিয়ে আসতে হবে। সারা বিশ্বের মতো বাংলাদেশেও কোভিড-১৯ এর প্রভাব পড়েছে। এতে অনেকেই কর্মহীন হয়ে পড়েছেন। এই দুঃস্থ ও কর্মহীনদের কল্যাণে সমাজের সব শ্রেণি-পেশার মানুষকে এগিয়ে আসতে হবে।

বিজ্ঞাপন

শনিবার (১৯ জুন) ঢাকার করাইলে সময় ফাউন্ডেশন ও ফিল্ড ন্যাশন আয়োজিত করোনাকালীন দুঃস্থ জনগোষ্ঠীর জন্য খাদ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার অত্যন্ত দক্ষতার সঙ্গে কোভিড-১৯ মোকাবিলা করে যাচ্ছে। ফলে করোনা মোকাবিলায় আমরা বিশ্বে শীর্ষস্থানে রয়েছি। সরকারের আন্তরিকতার ফলে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীরাও স্বাচ্ছন্দে জীবন-যাপন করতে পারছেন। সরকার দুঃস্থ ও কর্মহীনদের মাঝে পর্যাপ্ত পরিমাণ ত্রাণ সহায়তা দিয়েছে। সরকারের পাশাপাশি এক্ষেত্রে সমাজের বিত্তবানদের কেও এগিয়ে আসতে হবে।’

বিজ্ঞাপন

ফরহাদ হোসেন বলেন, ‘এদেশের প্রতিটি মানুষ নিজের ঘরে স্বাচ্ছন্দে বসবাস করবে- এই লক্ষ্য নিয়েই সরকার কাজ করে যাচ্ছে। সেদিন আর বেশি দূরে নয় যেদিন এ দেশের প্রত্যেকটি মানুষ উন্নত জীবন যাপন করবে।’ এ সময় প্রতিমন্ত্রী কোভিড-১৯ মোকাবিলায় সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।

সময় ফাউন্ডেশনের সভাপতি ইমরান চৌধুরীর সভাপতিত্বে মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন। এছাড়াও ঢাকা উত্তরের ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা হাজী মো. মফিজুর রহমান, সময় ফাউন্ডেশনের পরিচালক রিজওয়ান শাহনেয়াজ সুজিত বক্তৃতা করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন