বিজ্ঞাপন

ইনোভিশনের ‘বাংলাদেশ মিরাকল’ ওয়েবিনার অনুষ্ঠিত

June 17, 2021 | 8:30 am

সারাবাংলা ডেস্ক

ঢাকা: নেক্সটজেনএডু’র সহযোগিতায় ইনোভিশন কন্সালটিং লিমিটেডের ‘বাংলাদেশ মিরাকল’ নামক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৬ জুন) ওয়েবিনারটি অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

ওয়েবিনারটির সূচনাপর্ব সম্পাদনা করেন ইনোভিশন কন্সালটিং লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মো. রুবাইয়াথ সারওয়ার এবং একইসঙ্গে এই কার্যক্রমের সঙ্গে স্বাধীনতা পরবর্তী ৫০ বছরে বাংলাদেশের শিক্ষাব্যবস্থার অর্জন ও পরবর্তী কর্মপন্থার গুরুত্বের বিষয়টি তুলে ধরেন।

ওয়েবিনারটি মডারেটর হিসেবে পরিচালনা করেন ব্র্যাকের ম্যানেজার মাশরুরা ঐশী। ওয়েবিনারটির শুরুতে সবার পরিচয়পর্ব পরিচালনা করা হয়। পরবর্তীতে একজন একজন করে স্পিকাররা তাদের মূল্যবান মতামত দেন। ওয়েবিনারটিতে শিক্ষা এবং এর পরিবর্তন, এই ক্ষেত্রে গত ৫০ বছরে বাংলাদেশের অর্জন ও চ্যালেঞ্জ, এসডিজি, জেন্ডার বিষয়ক সমতা এবং কর্মক্ষেত্র নিয়ে আলোচনা হয়। ওয়েবিনারটিতে অংশগ্রহণ করেন বাংলাদেশ এবং পৃথিবী এর অন্যান্য দেশের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী এবং শিক্ষাকার্যক্রমের সঙ্গে জড়িত ব্যক্তিবর্গ।

ওয়েবিনারে আরও ছিলেন আলোকিত হৃদয় ফাউন্ডেশনের চেয়ারপারসন আজওয়া নাঈম, তিনি ওয়েবিনারের কি-নোট স্পিকারের ভূমিকায় ছিলেন। স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ড. সায়েদ মো. গোলাম ফারুক, টেকনিকাল ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সেক্রেটারি মো. আমিনুল ইসলাম খান, মোনাশ ইউনিভার্সিটির প্রফেসর ড. আসাদুল ইসলাম, আইসোশ্যাল এর সিইও ড. অনন্য রায়হান, নর্থ সাউথ ইউনিভার্সিটির অ্যাসোসিয়েট প্রফেসর ড. নাজলি সিদ্দিকি, ইউএসএইডের সাবেক শিক্ষা বিষয়ক উপদেষ্টা শহিদুল ইসলাম, এবং মেটাফিউচার স্কুলের ডিরেক্টর অ্যাডাম শার্প।

বিজ্ঞাপন

ওয়েবিনারটির শেষে ইনোভিশন কন্সালটিং লিমিটেডের সিইও মো. সাদরুদ্দিন ইমরান সবাইকে অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জানান।

ইভেন্টটির শেষে অ্যাডাম শার্প একটি সংক্ষিপ্ত অনলাইন ক্যাফে সেশন পরিচালনা করেন। তিনি উপস্থিত ব্যক্তিদের সঙ্গে অ্যাপ্রেশিয়েটিভ ইনকয়েরি নিয়ে আলোচনা করেন। এটি মূলত কোনো সমস্যা সমাধানে কোনো সিস্টেমের ভাল দিকগুলো বের করে, সেই ভাল দিকগুলোকে কাজে লাগিয়ে বিদ্যমান সমস্যার সমাধান করে পুরো সিস্টেমে আরও গুণগত উন্নতি কিভাবে আনা যায় তার একটি মডেল। আলোচনা শেষে তিনি সবাইকে ধন্যবাদ জানানোর মাধ্যমে ওয়েবিনারটির সমাপ্তি করেন।

ইভেন্টটি ফেইসবুক এ দেখা যাবে এই লিংকে-
https://www.facebook.com/InnovisionpresentsBangladeshMiracle/

বিজ্ঞাপন

আরও পড়ুন- বাংলাদেশের ৫০ বছর উদযাপনে সিরিজ ওয়েবিনার করছে ইনোভিশন

সারাবাংলা/এসএসএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন