বিজ্ঞাপন

১০ম শ্রেণির অ্যাসাইনমেন্ট প্রকাশ

June 21, 2021 | 10:32 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)। এই ব্যাচের শিক্ষার্থীরাই ২০২২ সালে এসএসসি পরীক্ষায় অংশ নেবে।

বিজ্ঞাপন

সোমবার (২১ জুন) মাউশির ওয়েবসাইটে এই অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়। স্কুলগুলোকে স্বাস্থ্যবিধি মেনে অ্যাসাইনমেন্ট জমা নিতে বলা হয়েছে।

করোনাভাইরাস মহামারির কারণে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) ২০২২ সালের এসএসসি পরীক্ষার জন্য পাঠসূচিকে পুনর্বিন্যাস করেছে। মূল্যায়নের ক্ষেত্রে বিষয়ভিত্তিক অ্যাসাইনমেন্টের মূল্যায়ন নির্দেশক অনুসরণ করে শিক্ষার্থীদের প্রয়োজনীয় তথ্যও সংরক্ষণ করা হচ্ছে।

করোনার সংক্রমণ রোধে যেসব এলাকা লকডাউনের আওতায় রয়েছে, সেসব এলাকায় অ্যাসাইনমেন্ট জমা নেওয়ার ক্ষেত্রে স্বাস্থ্যবিধির নির্দেশনা অনুযায়ী বাস্তবভিত্তিক ব্যবস্থা নিতে বলা হয়েছে। মাউশি বলছে, কোনোভাবেই স্বাস্থ্যবিধির নির্দেশনা উপেক্ষা করা যাবে না।

বিজ্ঞাপন

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে গত বছরের ১৭ মার্চ থেকেই দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এই সময়ে বিভিন্ন শ্রেণির জন্য অ্যাসাইনমেন্টভিত্তিক মূল্যায়ন পদ্ধতি চালু করেছে সরকার।

সারাবাংলা/টিএস/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন