বিজ্ঞাপন

তিন জয়ে গ্রুপ পর্ব শেষ করল নেদারল্যান্ডস

June 21, 2021 | 11:53 pm

স্পোর্টস ডেস্ক

গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে অস্ট্রিয়া এবং ইউক্রেনকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েই নকআউট পর্ব আগেই নিশ্চিত করেছল নেদারল্যন্ডস। তাই তো শেষ ম্যাচে হার, জিত কিংবা ড্র’তেও কিছু আসে যেত না তাদের। তবে গ্রুপ পর্বে নিজেদের শতভাগ জয় নিশ্চিত করতেই কিনা পূর্ণশক্তির দল নিয়েই মাঠে নামল তারা। আর তাতেই নর্থ মেসিডোনিয়াকে ৩-০ গোলের ব্যবধানে উড়িয়ে দিল নেদারল্যান্ডস।

বিজ্ঞাপন

ডাচদের হয়ে এদিন গোলের খাতা খোলেন মেমফিস ডিপাই। এরপর দ্বিতীয়ার্ধের সাত মিনিটের ব্যবধানে অধিনায়ক জর্জিনিও ওয়াইনাল্ডুম জোড়া গোল করলে বড় জয় নিশ্চিত হয় ডাচদের। শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ডাচরা। এই জয়ে গ্রুপ পর্বের তিন ম্যাচের তিনটিতেই জয় তুলে নিল নেদারল্যান্ডস।

ম্যাচের সময় ২০ মিনিট পার হতে না হতেই মেমফিস ডিপাইয়ের গোলে লিড নেয় নেদারল্যান্ডস। ২৪তম মিনিটে ডনিয়েল মালেনের দারুণ এক পাসে ডি-বক্সের ছয় গজের ভেতর থেকে দারুণ শটে বল জালে জড়ান ডিপাই। প্রথমার্ধে আরও কিছু সুযোগ আসলেও আর গোলের দেখা পায়নি ডাচরা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আরও বেশ আক্রমণাত্মক খেলতে থাকে ডাচরা। দ্বিতীয়ার্ধের পাঁচ মিনিটের মাথায় গোললাইন থেকে ডি লিটের দুর্দান্ত এক হেড নিশ্চিত গোল ঠেকিয়ে দেন ট্রিকোভস্কি।

বিজ্ঞাপন

এর মাত্র এক মিনিট বাদেই মেমফিস ডিপাইয়ের দুর্দান্ত ক্রসে বল পেয়ে ছয় গজের ভেতর থেকে ডান পায়ের টোকাতে বল জালে জড়ান জর্জিনিও ওয়াইনাল্ডুম। আর তাতেই নেদারল্যান্ডস লিড নেয় ২-০ গোলের ব্যবধানে।

দুই গোলের লিড নেওয়ার মাত্র সাত মিনিট পরে দ্বিতীয়বার জালের দেখা পান ওয়াইনাল্ডুম। ডিপাইয়ের নেওয়া শট রুখে দেন ডিমিট্রিভস্কি। তবে বিপদমুক্ত করতে পারেননি। আর সেখান থেকেই বল পেয়ে যান ওয়াইনাল্ডুম। বল পেয়েই ডান পায়ের জোরালো শটে নর্থ মেসিডোনিয়ার গোলরক্ষককে পরাস্ত করে দলকে এনে দেন ৩-০ ব্যবধানের লিড।

৬৭তম মিনিটে ব্যবধান ৪-০ হতে পারত যদি না ফ্র্যাঙ্কি ডি ইয়ংয়ের ডান পায়ের দুর্দান্ত শট ক্রসবারে লেগে ফিরে না আসত। এরপর ম্যাচের ৭৩তম মিনিটে অফসাইডের কারণে নিজেদের করা দ্বিতীয় গোলটিও বাতিল হয়ে যায় নর্থ মেসিডোনিয়ার।

বিজ্ঞাপন

শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে নেদারল্যান্ডস। আর তাতেই গ্রুপ-সি থেকে তিন ম্যাচের তিনটিতেই জিতে ৯ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়ে নকআউটে যায় নেদারল্যান্ডস। দিনের অপর ম্যাচে অস্ট্রিয়া ইউক্রেনকে ১-০ গোলের ব্যবধানে পরাজিত করে পরের রাউন্ডে জায়গা করে নিয়েছে। আর ইউক্রেনকে অপেক্ষা করতে হচ্ছে তৃতীয় দল হিসেবে পরের রাউন্ডে জায়গা করে নেওয়ার জন্য।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন