বিজ্ঞাপন

দীপংকর দীপনের ‘অন্তর্জাল’-এ যুক্ত হলেন মিম

June 22, 2021 | 5:33 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

‘অন্তর্জাল’ নামে একটি ছবি নির্মাণ করতে যাচ্ছেন দীপংকর দীপন। ‘ঢাকা অ্যাটাক’খ্যাত নির্মাতা জানালেন ছবিটি হতে যাচ্ছে ‘হ্যাকাথন’ নিয়ে। আইসিটি মন্ত্রণালয়ের উদ্যোগে এটি নির্মিত হচ্ছে। এবার এতে যুক্ত হলেন বিদ্যা সিনহা মিম। রোববার সন্ধ্যায় অভিনেত্রীর সঙ্গে চুক্তি করেছে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিও। প্রযোজনা প্রতিষ্ঠানটির অফিসে এসময় উপস্থিত ছিলেন ‘অন্তর্জাল’ প্রযোজক সাদেকুল আরেফীন ও সহ-প্রযোজক শাহ আমীর খসরু। সিনেমাটির নায়ক চরিত্রে এর আগে চুক্তিবদ্ধ হন সিয়াম আহমেদ। এ ছাড়াও চুক্তিবদ্ধ হয়েছেন ‘ন ডরাই’-খ্যাত সুনেরাহ বিনতে কামাল।

বিজ্ঞাপন

‘আগামীর যুদ্ধটা হবে সাইবারে, কতটা প্রস্তুত আমাদের যোদ্ধারা’- এ ভাবনা নিয়ে নির্মিত হতে যাচ্ছে সাইবার থ্রিলার চলচ্চিত্রটি। দেশের সাইবার নিরাপত্তা নিশ্চিত করতে গঠিত কম্পিউটার ইনসিডেন্ট রেসপন্স টিম (সার্ট-CIRT) সরকারের গুরুত্বপূর্ণ তথ্য পরিকাঠামোয় তথ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এছাড়া প্রযুক্তির দুনিয়ায় নারীর অংশগ্রহণের হার খুবই কম। তবে দেশের নারীদের প্রযুক্তি ক্ষেত্রে কাজের সুযোগ বাড়ছে।

নির্মাতা দীপংকর দীপন

নির্মাতা দীপংকর দীপন

মিমের অভিনীত চরিত্র প্রসঙ্গে গণমাধ্যমে দীপংকর দীপন বলেন, ‘এই সিনেমায় সাইবার অ্যাটাকের ক্ষেত্রে দেশে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বিজিডি ই-গভ সার্টের একজন কর্মকর্তা হিসেবে অভিনয় করবেন বিদ্যা সিনহা মিম। তিনি দেশের বাইরে থেকে প্রযুক্তি ও সাইবার বিষয়ে পড়াশোনা করে আসা এক তরুণী। তার চরিত্রে থাকবে নানান উত্থান-পতন ও নাটকীয়তা।’

প্রযুক্তিখাত ও সাইবার দুনিয়ায় নারীদের আসার অনুপ্রেরণা তৈরিতে এ সিনেমায় যুক্ত হয়েছেন জানিয়ে, ‘অন্তর্জাল’-এ যুক্ত হওয়া প্রসঙ্গে মিম বললেন, ‘প্রযুক্তি ও সাইবার দুনিয়ায় নারীদের এগিয়ে আসার অনুপ্রেরণা দিতেই সিনেমাটির সঙ্গে যুক্ত হয়েছি। এ ধরনের গল্প ও চরিত্র আমাদের সিনেমায় আগে আসেনি। আশা করি দারুণ একটি কাজ হবে।’

বিজ্ঞাপন

গত ২৬ ফেব্রুয়ারি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অন্তর্জাল ছবিটির ঘোষণা দেন। ‘অন্তর্জাল’-এর গল্প লিখেছেন দীপংকর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। চিত্রনাট্যে আছেন পরিচালক নিজেই। সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিত হচ্ছে ছবিটি। সার্বিক সহযোগিতায় স্পেলবাউন্ড লিও বার্নেট। শুটিং শুরু হবে ২৪ জুন।

সারাবাংলা/এএসজি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন