বিজ্ঞাপন

মোটরসাইকেল ‘হাতিয়ে নিতে’ প্রাইভেটকার ভাড়া!

June 22, 2021 | 6:24 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে বিদেশি জাহাজের এক প্রকৌশলীর কাছ থেকে মোটরসাইকেল কিনতে গিয়ে সেটি নিয়ে উধাও হয়ে যাওয়া এক যুবককে ঘটনার একমাস পর গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, প্রাইভেটকার ভাড়া করে মোটরসাইকেলটি হাতিয়ে নিতে ওই প্রকৌশলীর কাছে যান গ্রেফতার যুবক।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২২ জুন) ভোরে নগরীর বায়েজিদ বোস্তামি থানার অক্সিজেন মোড়ে জেলা পরিষদ আবাসিক এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেছে নগরীর ইপিজেড থানা পুলিশ। এরপর স্থানীয় আল মক্কা ভবনে অভিযান চালিয়ে হাতিয়ে নেওয়া মোটরসাইকেলটিও উদ্ধার করা হয় বলে ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া জানিয়েছেন।

গ্রেফতার মোস্তাফিজুর রহমানের (২৪) বাড়ি সাতকানিয়া উপজেলায়। স্নাতক পাস মোস্তাফিজুরের পরিবার জেলা পরিষদ আবাসিক এলাকার একটি বাসায় থাকে।

ওসি উৎপল বড়ুয়া সারাবাংলাকে জানান, নগরীর বন্দরটিলা নেভি হাসপাতাল এলাকার বাসিন্দা একজন মেরিন ইঞ্জিনিয়ার তিন মাস আগে দেশে এসে শখের বশে একটি মোটরসাইকেল কেনেন। ছুটির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তিনি জাহাজে ফেরার আগে গত ২১ মে ফেসবুকের একটি গ্রুপে মোটরসাইকেলটি বিক্রির বিজ্ঞাপন দেন। যোগাযোগের জন্য তিনি নিজের মোবাইল নম্বরও দেন।

বিজ্ঞাপন

জানা যায়, প্রায় নতুন মোটরসাইকেলটি বিক্রির বিজ্ঞাপন দেখে সেটি হাতানোর পরিকল্পনা করে মোস্তাফিজুর। মোবাইল নম্বরে যোগাযোগ করে একটি প্রাইভেটকার নিয়ে গত ২৩ মে বিকেলে দক্ষিণ হালিশহর এলাকায় যান। বিক্রেতাও মোটরসাইকেল নিয়ে সেখানে আসেন। কিছুক্ষণ কথাবার্তার পর ট্রায়াল দেওয়ার কথা বলে মোস্তাফিজুর মোটরসাইকেল নিয়ে উধাও হয়ে যান। প্রায় আধাঘণ্টা পরও ফিরে না আসায় ওই প্রকৌশলী প্রাইভেটকারের চালককে ধরে পুলিশের হাতে তুলে দেন।

ওসি উৎপল বড়ুয়া সারাবাংলাকে বলেন, ‘প্রাইভেটকারের চালককে জিজ্ঞাসাবাদ করে আমরা জানতে পারি, তিনি নির্দোষ। নগরীর আতুরার ডিপো থেকে তাকে ভাড়া করে সেখানে নিয়ে যায় মোস্তাফিজুর। তিনি নিজেও প্রতারিত। আমরা মোস্তাফিজুরের মোবাইল নম্বর নিয়ে তাকে ছেড়ে দিই। পরবর্তী সময়ে অবস্থান শনাক্ত করে তাকে গ্রেফতার করি। সে ৫-৬টি সিম ব্যবহার করে। একেকজনের সঙ্গে একেক সিম দিয়ে কথা বলে। জিজ্ঞাসাবাদে জানিয়েছে, লোভের বশবর্তী হয়ে সেই এই প্রতারণা করেছে আর বিশ্বাস জন্মাতে প্রাইভেটকার ভাড়া করে গিয়েছিল।’

পুলিশের ধারণা, মোস্তাফিজুর এর আগেও একই ধরনের প্রতারণা করেছে। বিস্তারিত জানতে তাকে রিমান্ডে নেওয়ার জন্য আদালতে আবেদন করা হবে বলে জানান ওসি উৎপল।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন