বিজ্ঞাপন

জিম্বাবুয়ে সিরিজের সূচি ঘোষণা

June 22, 2021 | 11:16 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ সামনে রেখে সূচি চূড়ান্ত করেছে আয়োজক জিম্বাবুয়ান ক্রিকেট বোর্ড। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই সূচি ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

ঘোষিত সূচি অনুযায়ী জিম্বাবুয়ে সফরে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এর একটি টেস্টের আগে ও অপরটি ওয়ানডে সিরিজের আগে। সিরিজে একমাত্র টেস্টের আগে টাইগাররা দুই দিনের প্রস্তুতি ম্যাচটি খেলবে ৩-৪ জুলাই। আর ওয়ানডে সিরিজ সামনে রেখে প্রস্তুতি ম্যাচটি গড়াবে ১৪ জুলাই।

৭-১১ জুলাই হারারে স্পোর্টস ক্লাব মাঠে জিম্বাবুয়ে ও বাংলাদেশের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচটি গড়াবে। একমাত্র সিরিজের টেস্ট শেষে একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে ওয়ানডে ও টি টোয়েন্টি সিরিজের মোট ছয়টি ম্যাচ।

বিজ্ঞাপন

প্রথম ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৬ জুলাই। দ্বিতীয়টি ১৮ ও তৃতীয়টি ২০ জুলাই। ওয়ানডে সিরিজ শেষে দুই দিনের বিরতির পর ২৩ জুলাই গড়াবে প্রথম টি টোয়েন্টি ম্যাচটি। দ্বিতীয়টি ২৫ ও তৃতীয় এবং শেষটি অনুষ্ঠিত হবে ২৭ জুলাই।

মহামারিকালে অনুষ্ঠেয় এই সিরিজটি পুরোদস্তুর জৈব সুরক্ষা বলয়ের মধ্যে অনুষ্ঠিত হবে। দুই দল সিরিজ ও সংশ্লিষ্টদের কোভিড মুক্ত রাখতে বাইরের জগৎ থেকে তাদের আলাদা করে রাখা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন