বিজ্ঞাপন

তিন স্টার্টআপের সঙ্গে গ্রামীণফোনের চুক্তি

June 22, 2021 | 11:39 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের তিনটি স্টার্টআপ প্রতিষ্ঠানের সঙ্গে এক অংশীদারি চুক্তি করেছে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন। প্রতিষ্ঠানগুলো হলো— বেটারস্টোরিজ লিমিটেড, লাইটক্যাসেল পার্টনারস ও আপস্কিল। সোমবার (২১ জুন) জিপি হাউজে এ চুক্তি স্বাক্ষরিত হয়। গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে গ্রামীণফোন এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

গ্রামীণফোনের পক্ষ থেকে প্রতিষ্ঠানটির চিফ প্রকিউরমেন্ট অফিসার আবুল কাসেম মহিউদ্দিন আল-আমিন এ চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির চিফ বিজনেস অফিসার কাজী মাহবুব হাসান এবং হেড অব ইনোভেশন ফারহানা ইসলাম।

এছাড়া কনসোর্টিয়ামের পক্ষ থেকে স্বাক্ষর করেন আপস্কিলের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মোস্তাফিজুর রহমান খান। অনুষ্ঠানে কনসোর্টিয়ামের পক্ষ থেকে উপস্থিত ছিলেন বেটারস্টোরিজ লিমিটেডের চিফ স্টোরিটেলার মিনহাজ আনোয়ার এবং লাইটক্যাসেল পার্টনারসের সহ-প্রতিষ্ঠাতা ও ম্যানেজিং ডিরেক্টর ইভদাদ আহমেদ খান মজলিস।

বিজ্ঞাপন

গ্রামীণফোনের চিফ ডিজিটাল অ্যান্ড স্ট্রাটেজি অফিসার সোলায়মান আলম বলেন, ‘উদ্ভাবক, প্রতিষ্ঠাতা এবং উদ্যোক্তাদের যখন আমাদের সবচেয়ে বেশি প্রয়োজন, ঠিক সে সময় জিপি অ্যাকসেলেরেটর প্রোগ্রামটি আবার আয়োজন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। জিপি অ্যাকসেলেরেটর বাংলাদেশে উদ্ভাবন এবং ডিজিটাল ইকোসিস্টেম তৈরিতে বরাবরই গুরুত্বপূর্ণ অবদান রেখেছে এবং আমাদের পার্টনার ও দেশের অন্যান্য প্রতিষ্ঠানের দ্বারা এর প্রবৃদ্ধি দেখে আমরা রোমাঞ্চিত।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জিপি অ্যাকসেলেরেটর ৩.০ সফলভাবে সম্পন্ন করতে গ্রামীণফোনের সঙ্গে যুক্ত হয়েছে এ তিনটি স্টার্টআপ। জিপি অ্যাকসেলেরেটর ৩.০ প্রোগ্রামের মাধ্যমে দেশের সেরা স্টার্টআপগুলোকে খুঁজে বের করা হবে এবং দেশের স্টার্টআপ ইকোসিস্টেমের শক্তিশালী ভিত্তি তৈরিতে স্টার্টআপগুলোকে বিনিয়োগ পেতে সহায়তা করা হবে। পাশাপাশি এদের বাজার পরিসর বিস্তৃতি এবং দেশের বাইরের ব্যবসায়িক নেটওয়ার্ক কার্যক্রম সম্প্রসারণেও সাহায্য করা হবে।

বিজ্ঞাপন

জাতীয় আউটরিচ প্রোগ্রাম ও ডিজাইন থিংকিং বুট ক্যাম্পের মাধ্যমে স্টার্টআপগুলোকে খুঁজে বের করা হবে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

এতে বলা হয়, গ্রামীণফোনের উদ্ভাবন এবং ডিজিটাল রূপান্তরের লক্ষ্যের ক্ষেত্রে শুরুতেই রয়েছে জিপি অ্যাকসেলেরেটর। ২০১৫ সালে যাত্রা শুরুর পর থেকে, জিপি অ্যাকসেলেরেটর সেবা.এক্সওয়াইজেড, বাড়িকই, ডাক্তারকই, ঢাকাকাস্ট এবং ক্র্যামস্ট্যাক সহ ৪৪টি স্টার্টআপের প্রবৃদ্ধিতে সহায়তা করেছে। নতুন করে ডিজাইন করা প্রোগ্রামটি স্টার্টআপগুলোকে গ্রামীণফোনের ডিস্ট্রিবিউশন চ্যানেল, প্রোগ্রাম চলাকালীন প্রতি মাসে দশ গুণ প্রবৃদ্ধির চেষ্টা এবং প্রতিভা যুক্ত করা ও আঞ্চলিক বাজার অধিগ্রহণের গতি বাড়ানোর জন্য উল্লেখযোগ্য হারে মূলধন বৃদ্ধি সহ নানা সুবিধা পেতে সহায়তা করবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/আইই

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন