বিজ্ঞাপন

ছাত্র ইউনিয়ন থেকে মিখা পিরেগু বহিষ্কার

June 23, 2021 | 8:04 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: স্বাক্ষর জালিয়াতি এবং জালিয়াতির তথ্য গোপন করার দায়ে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটি হতে মিখা পিরেগুকে বহিষ্কার করা হয়েছে। গত ১২ জুন ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী তাকে বহিষ্কার করা হয়।

বিজ্ঞাপন

এক প্রেস বিজ্ঞপ্তিতে বুধবার (২৩ জুন) এ তথ্য জাননো হয়।

এর আগে কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী তাকে কারণ দর্শানো নোটিশ পাঠানো হয়। ৭২ ঘণ্টার ভেতর নোটিশের উত্তর দিতে বলা হয়েছিল। কিন্তু তিনি নোটিশের উত্তর না দেওয়ায় সভায় তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

স্বাক্ষর জালিয়াতি এবং জালিয়াতির তথ্য গোপন করার দায়ে সংগঠনের গঠনতন্ত্রের ৫৬ (গ) ধারা অনুযায়ী তাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে মিখা পিরেগুকে স্বাক্ষর জালিয়াতির তথ্য গোপনে সহযোগিতা করায় কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নজির আমিন চৌধুরী জয়ের সদস্যপদ স্থগিত করা হলো।

বিজ্ঞাপন

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মিখা পিরেগুকে গত ডিসেম্বর মাসে (১৩ ডিসেম্বর, ২০২০) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সভায় স্বাক্ষর জালিয়াতির দায়ে বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার করা হয়। বহিষ্কার হওয়ার সংবাদ তিনি ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির কাছে গোপন করেন।

গত ২৩ ফেব্রুয়ারি সংবাদমাধ্যমের দরুন স্বাক্ষর জালিয়াতির দায়ে মিখা পিরেগুকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার করার সংবাদটি কেন্দ্রীয় কমিটির নজরে আসে। উক্ত ঘটনায় ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদ তাকে সভাপতির পদ থেকে অব্যাহতি দেয়।

ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদ ২৪ ফেব্রুয়ারি মিখা পিরেগুকে তারিখে কারণ দর্শানো নোটিশ প্রদান করলে তিনি মৌখিকভাবে জানান তিনি এই সিদ্ধান্তের বিপরীতে রিভিউ আবেদন করেছেন। কেন্দ্রীয় সংসদ তাকে রিভিউ আবেদনের দলিলাদি এবং তার নির্দোষ হওয়ার প্রমাণ কেন্দ্রীয় সংসদ বরাবর দাখিল করতে বলে। কিন্তু তিনি বিগত চার মাসেও তা দাখিল করেননি। তাকে এ ঘটনায় পুনরায় কারণ দর্শানো নোটিশ পাঠানো হলে তিনি কোনো উত্তর দেননি।

বিজ্ঞাপন

অপরদিকে ২০২০ সালের নভেম্বরে অনুষ্ঠিত সংগঠনের ৪০তম জাতীয় সম্মেলনে মিখা পিরেগুর ছাত্রত্ব এবং তার অনিয়মের বিষয়ে আলাপ হলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের সাবেক সভাপতি নজির আমিন চৌধুরী জয় মিখা পিরেগুর অনিয়ম এবং ছাত্রত্ব বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে আলাপ করে বিষয়টি সমাধান করা হয়েছে বলে বিগত কেন্দ্রীয় কমিটির সভাপতিকে অবহিত করেন।

সারাবাংলা/এএইচএইচ/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন