বিজ্ঞাপন

এশিয়ান কাপ বাছাইপর্বের কঠিন গ্রুপে সাবিনা-মৌসুমিরা

June 24, 2021 | 5:06 pm

স্পোর্টস ডেস্ক

এএফসি নারী এশিয়ান কাপের বাছাইপর্বে বেশ কঠিন গ্রুপেই পড়েছে বাংলাদেশ। বাছাইপর্বের ‘জি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে আছে জর্ডান ও ইরান।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৪ জুন) কুয়ালালামপুরে নারী এশিয়ান কাপের বাছাইপর্বের ড্র অনুষ্ঠিত হয়েছে। বাছাই পর্বে ২৮টি দলকে আটটি গ্রুপে ভাগ করা হয়েছে। প্রতি গ্রুপ থেকে একটি করে দল আগামী বছর এশিয়ান কাপের মূল পর্বে খেলার সুযোগ পাবে। সে হিসেবে সাবিনা আক্তার, মৌসুমিদের কাজটা কঠিনই। কারণ গ্রুপের অন্য দুই দলই বাংলাদেশের চেয়ে অনেকটা এগিয়ে।

তবে গ্রুপের অন্য দুই প্রতিপক্ষ কঠিন হলেও চ্যাম্পিয়ন হয়ে মূল লড়াইয়ে জায়গা করে নেওয়ার ব্যাপারে আশাবাদী নারী দলের কোচ গোলাম রাব্বানী ছোটন। তিনি বলেন, ‘ইরান ও জর্ডান আমাদের চেয়ে অনেক শক্তিশালী। তবে আমরাও ভালো দল। গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হওয়া খুব কঠিন। তবু আমাদের আশা আছে।’

মেয়েদের ফুটবল র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান ১৩৭ নম্বরে। অন্যদিকে জর্ডান আছে র‌্যাংকিংয়ের ৫৯ নাম্বারে, আর ইরান ৭৭ নম্বরে। সব কিছু ঠিক থাকলে বাছাই পর্ব শুরু হওয়ার কথা সেপ্টম্বরে।

বিজ্ঞাপন

এদিকে, বাছাই পর্বে একটা বাড়তি সুবিধা পেতে যাচ্ছে বাংলাদেশ। নিজেদের ম্যাচগুলো দেশের মাটিতে খেলার সুযোগ পাচ্ছেন সাবিনা-মৌসুমিরা।

এ বিষয়ে ফিফা কাউন্সিলর ও বাফুফে সদস্য মাহফুজ আক্তার কিরণ বলেন, ‘এশিয়ান কাপ বাছাইয়ে আমাদের গ্রুপের খেলা বাংলাদেশে আয়োজন করার জন্য আবেদন করেছিলাম। এএফসি আমাদের ভেন্যু দিয়েছে। আশা করি, ঘরের মাঠে মেয়েরা ভালো খেলবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন