বিজ্ঞাপন

কিডনি পাচারকারী চক্রের সদস্য আটক

June 25, 2021 | 11:28 am

লোকাল করেসপন্ডেন্ট

বেনাপোল (যশোর): কিডনি পাচারের সাথে জড়িত থাকার অভিযোগে আন্তর্জাতিক পাচারকারী চক্রের এক সদস্য আনিছুর রহমানকে (২৭) আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এ সময় কিডনি পাচারের জন্য ভারতে নিয়ে যাওয়ার প্রাক্কালে ইউনুছ আলী (৩৬) নামে অপর একজনকেও উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৪ জুন) রাতে বিজিবি কিডনি পাচারকারী আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজিবি জানায়, কাজের প্রলোভন দেখিয়ে ইউনুছ আলী নামের ওই যাত্রীকে আনিছুর রহমান ভারতে পাচার করছিল। তার উদ্দেশ্য ছিল চুরি করে কিডনি বিক্রি।

বিজ্ঞাপন

ভুক্তভোগী ইউনুছ আলী জানান, এক বছরে তিন লাখ ৭০ হাজার টাকা কাজের চুক্তিতে ভারত পাঠাবে বলে আনিছুর তাকে নিয়ে এসেছে । এরপর বিজিবির হাতে আটক হওয়ার পর তিনি জানতে পারেন তার শরীর থেকে চুরি করে কিডনি বিক্রি করার জন্য আনিছুর তাকে ভারতে পাঠাচ্ছে। ভারতে যেতে রাজি না হওয়ায় বুধবার (২৩ জুন) ঢাকায় একটি হোটেলে মাথায় পিস্তল ঠেকিয়ে ভয় দেখিয়ে ঢাকা থেকে বিমানে করে তাকে যশোর নেওয়া হয়। যশোর থেকে প্রাইভেট কারে করে বেনাপোল নিয়ে আসলে তিনি বিজিবিকে দেখে ঘটনা খুলে বলি। আর এক নারীর পাসপোর্ট আনিছুর তার কাছে দিয়েছে ভারতে যেখানে যাব তাদের কাছে পৌঁছে দেওয়ার জন্য।

পাচারকারী আনিছুর রহমান বলেন, তার সঙ্গে কোম্পানির লোকের কিডনি দেওয়া বাবদ চুক্তি হয় উক্ত টাকায়। সে মোতাবেক তাকে বেনাপোল এগিয়ে দেওয়ার জন্য নিয়ে এসেছেন। এছাড়া তার কিছু জানা নেই।

বিজ্ঞাপন

এ ব্যাপারে যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল সেলিম রেজা বলেন, পাচারকৃত যাত্রীর কথা শুনে চেকপোস্টে দায়িত্বরত বিজিবি সদস্যরা পাচারকারীকে আটক করেছে। ভিকটিমসহ পাচারকারীকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে ।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মামুন খান জানান, এক কিডনি পাচারকারীকে থানায় হস্তান্তর করেছে বিজিবি সদস্যরা। শুক্রবার (২৫ জুন) তাকে আদালতে পাঠানো হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন