বিজ্ঞাপন

করোনা পরিস্থিতির উন্নতি নেই, সাতক্ষীরায় লকডউন বেড়েছে এক সপ্তাহ

June 25, 2021 | 2:25 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সাতক্ষীরা: জেলায় করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির উন্নতি হয়নি। গত ২৪ ঘণ্টায় জেলায় করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন একজন। করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন আরও সাত জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় জেলায় ১৫৮ জনের নমুনা পরীক্ষা শেষে ৪৮ জনের মধ্যে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩০ দশমিক ৩৭ শতাংশ। এ পরিস্থিতিতে জেলায় লকডাউন একসপ্তাহের জন্য বাড়িয়ে ১ জুলাই মধ্যরাত পর্যন্ত বহাল রাখার ঘোষণা এসেছে জেলা প্রশাসন থেকে।

বিজ্ঞাপন

জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য বলছে, এখন পর্যন্ত জেলায় করোনা সংক্রমণ নিয়ে মৃত্যু হয়েছে মোট ৬৪ জনের। এছাড়া করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ৩০৪ জন। আর জেলায় এ পর্যন্ত ৩ হাজার ১৭০ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ পরিস্থিতিতে সবাইকে মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলার আহ্বান জানিয়েছেন সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত।

এদিকে, সাতক্ষীরায় সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়ায় চলমান লকডাউনের মেয়াদ চতুর্থ দফায় আরও এক সপ্তাহের জন্য বাড়ানো হয়েছে। এই সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১ জুলাই মধ্যরাত পর্যন্ত এই লকডাউন বলবৎ থাকবে।

বৃহস্পতিবার (২৪ ‍জুন) বিকেলে জেলা প্রশাসক ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি মো. হুমায়ূন কবিরের সভাপতিত্বে তার সম্মেলন কক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির এক ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকেই লকডাউনের সময়সীমা বাড়ানোর ঘোষনা দেওয়া হয়।

বিজ্ঞাপন

জেলা প্রশাসন বলছে, চলমান কঠোর লকডাউনের মধ্যেও মানুষ বাড়ির বাইরে বিনা প্রয়োজনে বের হচ্ছে। স্বাস্থ্যবিধি মানছেন না অনেকেই। পুলিশ মোড়ে মোড়ে চেকপোষ্ট বসিয়ে চলাচল নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছে। সাতক্ষীরার জেলা প্রশাসক মো. হুমায়ুন কবির জানিয়েছেন, সংক্রমণের হার না কমা পর্যন্ত লকডাউন অব্যাহত থাকতে পারে।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন