বিজ্ঞাপন

নোয়াখালীতে ২৪ ঘণ্টায় শনাক্ত ১১৬ জন, লকডাউন বাড়াল আরও এক সপ্তাহ

June 25, 2021 | 7:08 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নোয়াখালী: জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১১৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ২৬.২৪ শতাংশ। জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৬৮৫ জন ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ২ জনের মৃত্যু হয়েছে। জেলায় এখন পর্যন্ত ১৩২ জনের মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (২৫ জুন) সকালে জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জানান, গত ২৪ ঘণ্টায় জেলার তিনটি পিসিআর ল্যাবে ৪৪২টি নমুনা পরীক্ষা করা হয়। যার মধ্যে ১১৬টি পজিটিভ ও ৩২৬টি নেগেটিভ আসে। জেলায় আইসোলেশনে চিকিৎসাধীন মোট রোগী ৩ হাজার ১৪৩ জন। ১২০ শয্যার কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৫৭ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৩ জন। জেলায় এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ হাজার ৪১০ জন।

এদিকে, করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় নোয়াখালী পৌরসভাসহ সদর উপজেলায় চলমান লকডাউনের সময়সীমা আরও সাত দিন বাড়ানো হয়েছে। আগামী ২ জুলাই রাত ১২টা পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে। নতুন করে চৌমুহনী পৌরসভা, বেগমগঞ্জ উপজেলার মীর ওয়ারিশপুর ও একলাশপুর ইউনিয়নকে লকডাউনের আওতায় যুক্ত করা হয়। জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞাপন

জেলা প্রশাসক মো. খোরশেদ আলম খান জানান, এর আগেও তিন দফায় জেলা করোনা প্রতিরোধ কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী ৭দিন করে তিন দফায় ২১ দিনের সর্বাত্মক লকডাউন দেওয়া হয়। সংক্রমণ বেড়ে যাওয়ায় এবং সংক্রমণের মাত্রা আরও কমিয়ে আনতে নোয়াখালীর পৌরসভাসহ সদর উপজেলায় চলমান লকডাউনের সময়সীমা আরও এক সপ্তাহ বাড়ানো হলো।

লকডাউন কার্যকরে জেলা প্রশাসনের একাধিক মোবাইল টিম ও আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে। প্রধান সড়কে গণপরিবহন চলাচল বন্ধ রাখা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন