বিজ্ঞাপন

‘আমার বঙ্গবন্ধু-প্রেম ও প্রেরণায়’ গ্রন্থের পাঠ উন্মোচন

June 26, 2021 | 9:57 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে নতুন প্রজন্মের মাঝে দেশপ্রেম ও দেশগড়ার প্রেরণা ছড়িয়ে দিতে বঙ্গবন্ধুর জীবন দর্শন, উন্নয়ন ভাবনা ও ভাষণের ওপর দুই প্রজন্মের নির্বাচিত ১০০ লেখা, জাতির পিতার ১০০ উক্তি ও সংক্ষিপ্ত জীবনীপঞ্জী নিয়ে ‘আমার বঙ্গবন্ধু-প্রেম ও প্রেরণায়’ গ্রন্থের আনুষ্ঠানিক পাঠ উন্মোচন করা হয়েছে।

বিজ্ঞাপন

এ উপলক্ষে শুক্রবার (২৫ জুন) এক অনলাইন আলোচনা সভার আয়োজন করা হয়। এতে গবেষক, লেখক ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. রাশিদ আসকারী, বিশিষ্ট সাংবাদিক, কলামিস্ট সৈয়দ বদরুল আহসান, দৈনিক বাংলা’র নির্বাহী সম্পাদক ড. কাজল রশীদ শাহীন এবং বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য কবি হামিদুল আলম সখা আলোচনায় অংশ নেন।

এ ধরনের সৃজনশীল উদ্যোগ বঙ্গবন্ধু পাঠ, পর্যালোচনা ও চর্চার মাধ্যমে নতুন প্রজন্মকে স্বপ্নের সম্মৃদ্ধ স্বদেশ গড়ায় উদ্বুদ্ধ করবে বলে আশা করেন বক্তারা। অনুপ্রেরণাদায়ী লেখক ও বাংলাদেশ ব্যাংক এর উপপরিচালক নাজমুল হুদা সম্পাদিত এ অনবদ্য গ্রন্থে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার, মাননীয় প্রধানমন্ত্রীর উপদেষ্টা, মন্ত্রিপরিষদের সাত সদস্য, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র, সুপ্রিম কোর্টের মাননীয় বিচারপতি, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ঊর্ধতন সরকারি কর্মকর্তা, ব্যাংকার, শিক্ষাবিদ, সাহিত্যিক ও সাংবাদিকসহ সারাদেশের নির্বাচিত তরুণের লেখা সংকলিত হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে নাজমুল হুদার লেখা ‘ক্যারিয়ার ক্যারিশমা, এক্ট ফ্যাক্টর, দ্য আইকন, বিতর্কে হাতেখড়ি’ ‘বিশ্বনন্দিত বাংলাদেশি বিজ্ঞানী’ ও আপন আয়নায় গোপন মুখ পাঠকপ্রিয়তা পেয়েছে। লেখকের জন্মজেলা কুষ্টিয়ার কৃষ্টি, সংস্কৃতি ও সাহিত্যানুকূল পরিবেশ তাঁর কাছে বাড়তি প্রেরণা ও উৎসাহের উৎস। ‘বাঙালি’ হতে প্রকাশিত এ গ্রন্থের আয়োজন সহযোগী ‘স্বপ্নশীলন’, হোলসেল ক্লাব, ক্যারিয়ার কেয়ার ডটকম, জাগো নিউজ২৪ ডটকম এবং ঢাকা এফএম ৯০.৪।

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন