বিজ্ঞাপন

জনগণ সন্তুষ্ট হতে না পারলেও অসন্তুষ্ট নয়: নৌ প্রতিমন্ত্রী

June 27, 2021 | 6:41 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, নৌ পরিবহন মন্ত্রণালয়ের কর্মকাণ্ডে জনগণ পুরোপুরি সন্তুষ্ট হতে না পারলেও অসন্তুষ্ট নয়। এখন পর্যন্ত যে অর্জন হয়েছে তার কৃতিত্ব সংশ্লিষ্ট সবাইকে। এ অর্জন ধরে রাখতে হবে, আরও ভালো করতে হবে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘তবে আমাদের আরও দায়িত্ববান হতে হবে। তা হলে মন্ত্রণালয়ের পারফর্মেন্স ভালো জায়গায় নিয়ে যেতে পারব। দক্ষতা অর্জনে সকলে বদ্ধ পরিকর থাকতে হবে।’

রোববার (২৭ জুন) মন্ত্রণালয়ের সভাকক্ষে ২০২১-২০২২ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তিপত্র (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। নৌপরিবহন মন্ত্রণালয়ের সঙ্গে এর অধীনস্ত ১১টি দফতর/সংস্থার এই চুক্তিপত্র স্বাক্ষর হয়।

বিজ্ঞাপন

১১টি দফতর/সংস্থার ২০২১-২০২২ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তিপত্র (এপিএ) মন্ত্রণালয়ের সভাকক্ষে সরাসরি এবং অনলাইনে স্বাক্ষরিত হয়। নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী মন্ত্রণালয়ের পক্ষে এবং দফতর/সংস্থা প্রধানরা নিজ নিজ পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

ঢাকায় অবস্থিত বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ), বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি), নৌপরিবহন অধিদফতর এবং বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের (বাস্থবক) প্রধানরা সরাসরি এবং ঢাকার বাইরে অবস্থিত চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ (চবক), মোংলা বন্দর কর্তৃপক্ষ (মোবক), পায়রা বন্দর কর্তৃপক্ষ (পাবক), বাংলাদেশ শিপিং কর্পোরেশন (বিএসসি), বাংলাদেশ মেরিন একাডেমি, ন্যাশনাল মেরিটাইম ইনসটিটিউট (এনএমআই) ও নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদফতরের প্রধানেরা জুমস এপস-এর মাধ্যমে স্বাক্ষর অনুষ্ঠানে অংশ নেন।

বিজ্ঞাপন

বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান সৈয়দ এম তাজুল ইসলাম, নৌপরিবহন অধিদফতরের মহাপরিচালক কমডোর আবু জাফর মো. জালালউদ্দিন, বাস্থবক’র চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, চবক’র চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহান, মোবক’র চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা, পাবক’র চেয়ারম্যান কমডোর হুমায়ুন কল্লোল, বিএসসি’র ব্যবস্থাপনা পরিচালক কমডোর সাব্বির মাহমুদ, মেরিন একাডেমীর কমান্ডেন্ট সাজিদ হোসেন, এনএমআই’র অধ্যক্ষ ক্যাপ্টেন ফয়সাল এবং নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদফতরের পরিচালক মো. জসিমউদ্দিন এপিএ-তে স্বাক্ষর করেন।

সারাবাংলা/জেআর/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন