বিজ্ঞাপন

চবিতে ৩৬০ কোটি ৭৯ লাখ টাকার বাজেট অনুমোদন

June 27, 2021 | 7:31 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২১-২২ অর্থবছরের জন্য ৩৬০ কোটি ৭৯ লাখ টাকার বাজেট অনুমোদন দেওয়া হয়েছে। একই সঙ্গে অনুমোদন দেওয়া হয় ২০২০-২১ অর্থবছরের সংশোধিত বাজেটও।

বিজ্ঞাপন

রোববার (২৭ জুন) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ে উপাচার্য দফতরের কনফারেন্স কক্ষে সিন্ডিকেট ও ফাইন্যান্স কমিটির (এফসি) ৫৭তম যৌথ সভায় এই বাজেট অনুমোদন দেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার অফিসের ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) শাখা থেকে গণমাধ্যমে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় ২০২০-২১ অর্থবছরের সংশোধিত ৩৪৭ কোটি ৪৯ লাখ টাকা এবং ২০২১-২২ অর্থবছরের জন্য ৩৬০ কাটি ৭৯ লাখ টাকার বাজেট অনুমোদন করা হয়।

এ সময় উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, ‘বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে হলে শিক্ষা-গবেষণাকে সর্বাধিক গুরুত্ব দিতে হবে। এ লক্ষ্যকে সামনে রেখে বর্তমান প্রশাসন একটি সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা প্রণয়নের মাধ্যমে তা বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। করোনা মহামারির চলমান দুর্যোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অনলাইন পাঠদান কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অসমাপ্ত পরীক্ষগুলো যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে অনুষ্ঠিত হচ্ছে। যা সেশনজট নিরসনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে শতভাগ সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার মাধ্যমে একাডেমিক, প্রশাসনিক ও ভৌত অবকাঠামো উন্নয়নের বিভিন্ন দিক এই বাজেটে প্রতিফিলিত হয়েছে।’

সভায় চবি হিসাব নিয়ামক (ভারপ্রাপ্ত) ও এফসি সচিব মো ফরিদুল আলম চৌধুরী বাজেট উপস্থাপন করেন। আগামী সিনেট সভায় বাজেটটি পেশ করার জন্য অনুমোদন করা হয়।

সিন্ডিকেট ও এফসি’র যৌথ সভায় চবি উপ-উপাচার্য (একাডমিক) প্রফেসর বেনু কুমার দে, সিন্ডিকেট সদস্য এস এম ফজলুল হক, প্রফেসর ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী, প্রফেসর ড. এ কে এম মাঈনুল হক মিয়াজী, প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসান, প্রফেসর ড. মোহাম্মদ মহীবুল আজিজ ও সিন্ডিকেট সচিব রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান এবং এফসি সদস্য প্রফেসর আবু মুহাম্মদ আতিকুর রহমান, প্রফেসর ড. সুলতান আহমদ ও প্রফেসর ড. মো সেলিম উদ্দিন উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন