বিজ্ঞাপন

রাবিপ্রবি-নোবিপ্রবি সমঝোতা সই

June 28, 2021 | 8:02 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) সঙ্গে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সমঝোতা স্মারক সই হয়েছে। সমঝোতা স্মারক সইয়ের ফলে সাতটি ক্ষেত্রে দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে সহযোগিতা বাড়বে।

বিজ্ঞাপন

সোমবার (২৮ জুন) দুপুরে ভার্চুয়াল পদ্ধতিতে দুই বিশ্ববিদ্যালয়ের পক্ষে সমঝোতা স্মারকে সই করেন রাবিপ্রবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অঞ্জন কুমার চাকমা ও নোবিপ্রবি রেজিস্ট্রার ড. মো. আবুল হোসেন। ভার্চুয়াল সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে রাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. প্রদানেন্দু বিকাশ চাকমা ও নোবিপ্রবি উপাচার্য ড. মো. দিদার-উল-আলম উপস্থিত ছিলেন।

রাবিপ্রবি প্রশাসন জানিয়েছে, যে সাতটি খাতে সমঝোতা স্মারক সই হয়েছে সেগুলো হলো— যৌথ গবেষণা ও মাঠ পরিদর্শন, তথ্য ও ধারণার বিনিময়, শিক্ষক-কর্মকর্তা-শিক্ষার্থীদের প্রশিক্ষণের সুযোগ প্রদান, শিক্ষক-শিক্ষার্থী বিনিময়, পারস্পরিকভাবেসম্মত বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা, গবেষণাগারের সুযোগ সুবিধার পারস্পরিক বিনিময় এবং সাংস্কৃতিক বিনিময়।

সমঝোতা স্মারক সইয়ের অনুষ্ঠানে রাবিপ্রবি উপাচার্য ড. প্রদানেন্দু বিকাশ চাকমা বলেন, এই সমঝোতার মাধ্যমে পারস্পরিক সহযোগিতা, অভিজ্ঞতা বিনিময়, যৌথ উদ্যোগে গবেষণা পরিচালনা, একচেঞ্জ অ্যান্ড এক্সপোজার ভিজিট এবং আমাদের নিজেদের বেস্ট প্র্যাকটিসগুলো শেয়ার করব। এ চুক্তির মাধ্যমে আমাদের দুইটি বিশ্ববিদ্যালয়ের পারস্পরিক সহযোগিতা উত্তরোত্তর বাড়বে।

বিজ্ঞাপন

নোবিপ্রবি উপাচার্য ড. মো. দিদার-উল-আলম বলেন, আমরা শিক্ষার্থী  বিনিময় করে দুইটি জায়গায় সমতা ও ভ্রাতৃত্ব স্থাপন করব। দুইটি বিশ্ববিদ্যালয়ের মধ্যে সময়ের সঙ্গে সঙ্গে পলিসি এক্সচেঞ্জ হবে এবং উন্নয়ন সহযোগিতা বাড়বে। তিনি দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে গবেষণাক্ষেত্রে পারস্পরিক সহযোগিতার ওপর গুরুত্বারোপ করেন।

ভার্চুয়াল সভায় নোবিপ্রবির পক্ষে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন এবং রাবিপ্রবি প্রক্টর সহকারী অধ্যাপক জুয়েল সিকদার বক্তব্য বক্তব্য রাখেন। অনুষ্ঠানের সঞ্চালনা করেন রাবিপ্রবির ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান (ইনচার্জ) সহকারী অধ্যাপক নেইংম্রাচিং চৌধুরী ননী। অনুষ্ঠানে রাবিপ্রবি ও নোবিপ্রবি’র শিক্ষক-কর্মকর্তারা অংশ নেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন