বিজ্ঞাপন

৭ জুলাই পর্যন্ত সুপ্রিম কোর্টের উভয় বিভাগের অফিস বন্ধ

July 1, 2021 | 12:11 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দেশব্যাপী করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে আগামী ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত সুপ্রিম কোর্টের উভয় বিভাগের অফিস বন্ধ থাকবে।

বিজ্ঞাপন

বুধবার (৩০ জুন) প্রধান বিচারপতির আদেশক্রমে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবরের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের বিস্তার রোধে আগামী ১ জুলাই হতে ৭ জুলাই পর্যন্ত সুপ্রিম কোর্টের উভয় বিভাগের অফিস বন্ধ থাকবে। জরুরি প্রয়োজনে কর্তৃপক্ষের নির্দেশনা সাপেক্ষে অফিসের পরিবহনে সীমিত সংখ্যক কর্মকর্তা-কর্মচারী অফিসে উপস্থিত থাকতে পারবে। সকল কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থল ত্যাগ না করার নির্দেশ দেওয়া হলো।

তবে ১ জুলাই থেকে হাইকোর্টে বিভাগে তিনটি বেঞ্চ চালু থাকবে। তিনটি বেঞ্চের মধ্যে বিচারপতি এম. ইনায়েতুর রহিমকে রিট বেঞ্চ, বিচারপতি জে বি এম হাসানকে ফৌজদারি বেঞ্চ ও বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারকে কোম্পানি বেঞ্চের দায়িত্ব দেওয়া হয়েছে। লকডাউনে আপিল বিভাগের চেম্বার আদালতও সীমিত পরিসরে পরিচালিত হবে।

বিজ্ঞাপন

এদিকে আগামী ৬ ও ৭ জুলাই আপিল বিভাগে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের ফৌজদারি আপিল এবং জেল আপিল শুনানি হবে। আপিল বিভাগের বিচারপতিরা, সংশ্লিষ্ট মামলার আইনজীবী ও অন্যান্য কর্মকর্তারা নিজ বাসা থেকে ভার্চুয়ালি শুনানি করবেন। ওই সময়ে আইনজীবী ও বিচারপ্রার্থীদের সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে আসতে নিষেধ করা হয়েছে।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন