বিজ্ঞাপন

শুরু হলো ইয়্যুথ ডিজিটাল স্টুডিও’র যাত্রা

July 1, 2021 | 1:47 am

স্পোর্টস ডেস্ক

সর্বাধুনিক প্রযুক্তির ইয়্যুথ ডিজিটাল স্টুডিও নির্মিত হয়েছে যুব ভবনে, নবনির্মিত ডিজিটাল স্টুডিওর উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, এমপি।

বিজ্ঞাপন

করোনা পরিস্থিতির কারণে কোনো প্রকার অনুষ্ঠান ছাড়াই বুধবার (৩০ জুন) উদ্বোধনী এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক, অতিরিক্ত সচিব মো. আজহারুল ইসলাম খান। এ সময়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও যুব উন্নয়ন অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দরাও উপস্থিত ছিলেন।

স্টুডিও ভবন উদ্বোধনকালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, 'বাংলাদেশের মোট জনসংখ্যার এক-তৃতীয়াংশ যুবক যার সংখ্যা প্রায় ৫ কোটি ৩০ লক্ষ। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের দৃঢ় ও গতিশীল নেতৃত্বে যে ডিজিটাল বাংলাদেশ গড়ে উঠেছে। সেই গতিধারা অব্যাহত রাখা এবং মাননীয় প্রধানমন্ত্রীর রূপকল্প ২০৪১ বাস্তবায়নে আমাদের বিশাল এই যুব গোষ্ঠীকে যুব শক্তিতে রূপান্তরের বিকল্প নেই।

বিজ্ঞাপন

শুরু হলো ইয়্যুথ ডিজিটাল স্টুডিও’র যাত্রা

প্রতিমন্ত্রী আরও বলেন, আমাদের যুবকদেরকে যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে যুব শক্তিতে রূপান্তরে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সার্বিক দিক নির্দেশনায় যুব উন্নয়ন অধিদপ্তর নিরলসভাবে কাজ করে যাচ্ছে এই ডিজিটাল স্টুডিও যার অংশ।'

বিজ্ঞাপন

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান'র জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আয়োজিত ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ২০২০-এর আওতায় যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজিত নানাবিধ ভার্চুয়াল অনুষ্ঠানমালা সুষ্ঠুভাবে আয়োজন ও রেকর্ডিং-এর লক্ষ্যে যুব ভবনে ডিজিটাল স্টুডিও নির্মাণ করা হয়। যুব প্রশিক্ষণের মাধ্যমে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে এই স্টুডিওতে সর্বাধুনিক প্রযুক্তির প্রশিক্ষণমূলক ডিজিটাল কনটেন্ট প্রস্তুত করা হবে।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন