বিজ্ঞাপন

জঙ্গিরা বড় ধরনের নাশকতার সক্ষমতা হারিয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

March 29, 2018 | 8:45 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: জঙ্গিরা দেশে বড় ধরনের নাশকতা করার সক্ষমতা হারিয়েছে, বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার ঢাকা-১৪ নাম্বার সংসদীয় আসনে সচেতন নাগরিকদের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ দাবি করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থান এবং সরকারের আন্তরিকতার কারণেই এ দেশে জঙ্গিবাদ মাথাচাড়া দেওয়ার সাহস পাচ্ছে না। আর কখনও পাবেও না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে বাংলার মানুষ জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। তার নেতৃত্বেই দেশ উন্নয়নশীল হয়েছে।

বিজ্ঞাপন

দেশের কল্যাণে নারীদের অবদানের কথা তুলে ধরে তিনি বলেন, দেশের উন্নয়নের পথে নারীদের অবদান রয়েছে। বাংলাদেশের নারীরা পুরুষের চেয়ে কোনো অংশে পিছিয়ে নেই। রাজধানীর রাজপথে নারীরা নিরাপদ। সব জায়গায় বাংলার নারীরা  সুপ্রতিষ্ঠিত। হিমালয়ের চূড়ায় নারীর হাতে দেশের পতাকা শোভা পায়।

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, দেশের মানুষ উন্নয়ন দেখছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বদলে গেছে। ষড়যন্ত্রকারীরা দেশকে অন্ধকারের দিকে ঠেলে দেওয়ার চেষ্টা করেছিল। কিন্তু শেখ হাসিনার দূরদৃষ্টির কারণে তা পারেনি। উন্নত দেশ গড়তে শেখ হাসিনার বিকল্প নেই।

এ সময় শেখ হাসিনা বিশ্বের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী হিসেবে মনোনীত হওয়ায় এবং বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের স্বীকৃতি পাওয়ায় এক আনন্দ র‌্যালির উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। র‌্যালির নেতৃত্ব দেন স্থানীয় সংসদ সদস্য সাবিনা আক্তার তুহিন। র‌্যালিটি মিরপুর এক নাম্বার সেকশন থেকে শুরু হয়ে ঢাকা-১৪ নাম্বার সংসদীয় আসনের বিভিন্ন এলাকা পরিদর্শন করে মুক্তবাংলা মোড়ে এসে শেষ হয়। পরে সন্ধ্যায় মুক্তবাংলা মার্কেটের সামনে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসআর/আইএ/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন