বিজ্ঞাপন

বিধিনিষেধ বাস্তবায়ন ৫ সদস্যের সমন্বয়ে সেল গঠন

July 1, 2021 | 9:47 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ (কোভিড-১৯) রোধে কেন্দ্রীয় পর্যায়ে সমন্বয় সেল গঠন করেছে সরকার। মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (জেলা ও মাঠ প্রশাসন অনুবিভাগ) শেখ রফিকুল ইসলামকে আহ্বায়ক করে এই কমিটিতে রাখা হয়েছে পাঁচ জন সদস্য। এই কমিটি বিধিনিষেধ চলাকালীন সব কার্যক্রম ও মাঠ পর্যায়ের সমন্বয় করবে।

বিজ্ঞাপন

বুধবার (৩০ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। উপসচিব মো. রেজাউল ইসলাম প্রজ্ঞাপনে সই করেছেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, কমিটির সদস্য হিসেবে আরও আছেন— দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মিজ মোমেনা খাতুন, স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্ম সচিব মিজ উম্মে সালমা তানজিয়া ও জননিরাপত্তা বিভাগের যুগ্মসচিব আবু হেনা মোস্তফা জামান। এছাড়া কমিটির পঞ্চম সদস্য হিসেবে থাকবেন সশস্ত্র বাহিনী থেকে মনোনীত একজন প্রতিনিধি।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, গঠিত সেল কোভিড-১৯ বিস্তার রোধে আরোপিত বিধিনিষেধ বাস্তবায়নের বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় বিভাগের কার্যক্রম সমন্বয় মাঠ পর্যায়ে যোগাযোগ রক্ষা করবে এবং সার্বিক পরিস্থিতি সম্পর্কে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করবে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় বৃহস্পতিবার (১ জুলাই) থেকে সাত দিনের জন্য কঠোর বিধিনিষেধ জারি করে বুধবার (৩০ জুন) প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। সরকারি-বেসরকারি অফিস, গণপরিবহন, মার্কেট-শপিং মল বন্ধ রাখাসহ জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার এই নির্দেশনা ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত কার্যকর থাকবে।

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন