বিজ্ঞাপন

কঠোর বিধিনিষেধেও যানজটে নাকাল আশুলিয়া

July 1, 2021 | 7:30 pm

লোকাল করেসপন্ডেন্ট

আশুলিয়া (ঢাকা): করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের প্রথম দিনে শিল্পাঞ্চল আশুলিয়ার সড়কে তীব্র যানজট দেখা গেছে। গণপরিবহন না থাকলেও ব্যক্তিগত গাড়ি, রিকশা, লেগুনাসহ পণ্য ও জরুরি সেবার যানবাহনের উপস্থিতির কারণে এই যানজট দেখা যায়। অন্যদিকে নিত্যপ্রয়োজনীয় পণ্য ছাড়াও আরও অনেক দোকানই খোলা ছিল এই এলাকায়।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১ জুলাই) দুপুরে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের দুই পাশে প্রায় দুই কিলোমিটার সড়কজুড়ে ছিল যানজট। এসময় সড়কে নিজস্ব পরিবহন, রিকশা, লেগুনাসহ জরুরি সেবার পরিবহনগুলোকে দীর্ঘ সময় সড়কে আটকে থাকতে হয়েছে।

সড়কটির পাশে দেখা যায়, নিত্যদিনের মতোই দোকানপাট খোলা রয়েছে। ব্যাটারিচালিত রিকশাসহ নিজস্ব পরিবহনও চলছে। এছাড়া দুপুরে পোশাক কারখানাগুলো খাবারের জন্য শ্রমিকদের সময় দিলে সড়কে মানুষের ঢল নামে।

বিজ্ঞাপন

পোশাক শ্রমিক বিল্লাল হোসেন বলেন, যত আইন শুধু আমাগো গরিবের লাইগা। সকালে ১০ টাকার রিকশা ভাড়া ৪০ টাকা দিয়া কারখানায় আইছি। এখন ছুটির পরে দেখতেছি রাস্তায় গাড়ির লাইগা হাঁটা যায় না। এদের জন্য কোনো আইন নাই? সরকার কি শুধু আমাগো মারার জন্যই আইন করে?

নারী পোশাক শ্রমিক নূরনাহার বেগম বলেন, ‘এতদিন শুনলাম লকডাউন। এখন আবার শুনতেছি কঠোর লকডাউন। গার্মেন্টস খোলা, বাজার খোলা, এলাকার সব দোকানপাট খোলা, শুধু গাড়ির ভিতরেনি করোনা? এইগুলা হইলো ভণ্ডামি!’

যানজটের বিষয়ে সাভার ট্রাফিক ইনচার্জ (টিআই) আব্দুস সালাম বলেন, আমাদের ট্রাফিক পুলিশ ওই এলাকায় দায়িত্ব পালন করছে। মূলত সড়কে খানাখন্দ আর বৃষ্টির পানির কারণেই যানজট তৈরি হয়েছে। আমরা চেষ্টা করছি যানজট নিরসন করতে।

বিজ্ঞাপন

সাভার উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলাম বলেন, সাভার উপজেলায় মোট ৩৯টি চেকপোস্ট বসানো হয়েছে। এসব চেকপোস্ট দিয়ে ধীরগতিতে গাড়ি পার হতে গিয়ে হয়তো যানজট তৈরি হতে পারে। যানজট নিরসনে আশুলিয়া থানার ওসিকে নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি বলেন, সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, আনসার, পুলিশ ও স্থানীয় প্রশাসন মিলে আমরা বিভিন্ন সড়কে টহল দিচ্ছি। কেউ যেন কারণ ছাড়া বাইরে বের না হতে পারে, সেটি আমরা নিশ্চিত করছি। কারণ ছাড়া কেউ বের হলে তাদের জরিমানাও করছি।

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন