বিজ্ঞাপন

নতুন বরাদ্দ পাচ্ছে না স্কুল ফিডিং কার্যক্রম

July 4, 2021 | 11:21 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অপেক্ষাকৃত দরিদ্র অঞ্চলের স্কুলগুলোতে চলামান স্কুল ফিডিং কার্যক্রম কিছুটা গতি হারাতে চলেছে। কারণ এই প্রকল্পে আপাতত নতুন করে কোনো বরাদ্দ হচ্ছে না। বরাদ্দ ছাড়াই ছয় মাস এ প্রকল্পের কাজ চালিয়ে নেওয়া হতে পারে।

বিজ্ঞাপন

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বলছে, মিড ডে মিল প্রকল্পে জুলাই মাস থেকে খিচুড়ির পরিবর্তে পুষ্টিকর বিস্কুট বিতরণ কার্যক্রম চালু করা হচ্ছে। যদিও এই প্রকল্পের কাজ শেষ হয়ে গেছে গত ৩০ জুন। নতুন করে প্রকল্পটি আর বাজেট পাচ্ছে না। কিন্তু বছরের বাকি সময়েও প্রকল্পটি চালিয়ে নিতে চাইছে মন্ত্রণালয়।

সূত্র বলছে, মিড ডে মিলের খরচ কমাতেই বরাদ্দ স্থগিত করা হয়েছে। সরকারের পক্ষ থেকে স্কুল মিল প্রকল্পটি পর্যালোচনা করতে নির্দেশনাও দেওয়া হয়েছে। এখনই যেহেতু নতুন কোনো প্রকল্প নেওয়া সম্ভব হচ্ছে না, তাই গেল বছরের বাজেটের উদ্বৃত্ত টাকায় প্রকল্পের কাজ চালিয়ে নেওয়ার চেষ্টা চলছে।

প্রাথমিকের কর্মকর্তারা বলছে, অনেক স্কুলেই শিক্ষার্থীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে না। বিস্কুট দেওয়ার কথা চলছে। এটি করা না গেলে, শিক্ষার্থীদের পুষ্টি চাহিদা হুমকির মুখে পড়বে। তাই মিড ডে মিল এই বছর পর্যন্ত চালু রাখতে মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর দফতরে একটি প্রস্তাব পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

তবে বিষয়টি প্রাথমিকের প্রতিমন্ত্রী ও সচিবের কাছ থেকে নিশ্চিত হওয়া যায়নি।

সারাবাংলা/টিএস/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন