বিজ্ঞাপন

তথ্য যাচাই করে সংবাদ পরিবেশনের আহ্বান তথ্যমন্ত্রীর

July 5, 2021 | 2:00 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: তথ্যের সত্যতা ভালভাবে যাচাই করে সংবাদ প্রকাশের পরামর্শ দিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, একটা সংবাদ ভুল প্রচার হলে তা পরবর্তীতে সংশোধনী দিয়েও সঠিক পর্যায়ে নেওয়া যায় না।

বিজ্ঞাপন

সোমবার (৫ জুলাই) সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন বিএসআরএফ এর নতুন কমিটির নেতাদের সঙ্গে শুভেচ্ছা বৈঠকে এসব কথা বলেন মন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, ‘বিএসআরএফ গুরুত্বপূর্ণ সংগঠন। সাংবাদিকরা সরকারের নানা বিষয় তুলে ধরেন। দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে মানুষকে আশাবাদি করতে হয়, সেজন্য এটা গুরুত্বপূর্ণ।’ এসময় তিনি ভুলত্রুটির পাশাপাশি সরকারের সফলতা তুলে ধরতেও সংবাদকর্মীদের প্রতি আহ্বান জানান।

বিজ্ঞাপন

এসময় বিএসআরএফ এর পক্ষ থেকে গণমাধ্যমকেন্দ্র সংস্কার, সাংবাদিকদের প্রশিক্ষণের ব্যবস্থা করাসহ কিছু দাবি মন্ত্রীর কাছে তুলে ধরা হয়। তথ্যমন্ত্রী তাদের আশস্ত করে বলেন, ‘গণমাধ্যম কেন্দ্রের সংস্কারের ব্যবস্থা করা হবে। সেখান থেকে সাংবাদিকদের দ্রুত সংবাদ পাঠানোর জন্য কিছু কম্পিউটারের ব্যবস্থা করা হবে।’

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধক ভ্যাকসিন সম্পর্কে তথ্যমন্ত্রী বলেন, ‘করোনার ভ্যাকসিন পেতে গণ রেজিস্টেশন শুরু হয়েছে। আমি সংশ্লিষ্ট দফতরের সঙ্গে কথা বলবো যাতে সংবাদিকরা অগ্রাধিকারমূলক ভাবে পান। আগেও সে ব্যবস্থা করা হয়েছে, এবারও যাতে পান সে ব্যবস্থা করা হবে।’

বিজ্ঞাপন

এসময় তথ্য সচিব মকবুল হোসেন উপস্থিত ছিলেন।

সারাবাংলা/জেআর/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন